‘প্রথম বল থেকেও যদি স্পিন ধরে, আমরা কোনো অভিযোগ করব না’

|

ছবি: সংগৃহীত

চলতি মাসে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে ইংল্যান্ড। ইতোমধ্যে প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে ৪ জন স্পিনার রাখা হয়েছে। অনেকটা বোঝাই যায় ভারতের নিয়মিত মাঠগুলোর মতোই স্পিনের আধিক্য কিছুটা বেশি থাকবে এই সিরিজেও।

তবে ইংলিশদের সহ-অধিনায়ক অলি পোপ জানিয়েছেন, ভারতের মাটিতে যতটুকু স্পিন হবে, ততটুকু নিয়ে তাদের কোনো মাথাব্যথা থাকবে না। যদি ইনিংসের প্রথম বল থেকেও উইকেটে স্পিন ধরে, তা নিয়েও ইংল্যান্ড কোনো ‘ইস্যু’ করবে না বলে জানিয়েছেন এই ব্যাটার।

ইংলিশ দৈনিক ‘দ্য গার্ডিয়ান’কে দেয়া সাক্ষাৎকারে পোপ বলেন, অনেক বাইরের কথাবার্তা আসছে। পিচ নিয়ে অনেক বেশি আলাপ হচ্ছে। কিন্তু আপনাকে মনে রাখতে হবে দুই দলই একইরকম উইকেটে খেলবে। তো আমাদের প্রস্তুতি যতটা সম্ভব ভালো রাখতে হবে। ইংল্যান্ডে আমরা পিচে বেশি ঘাস রাখি, আমাদের সিমারদের সাহায্য করতে৷ তো এটা খুব বেশি আশ্চর্যের না যে, ভারত যদি তাদের স্পিনারদের ক্ষেত্রে একই কাজ করে থাকে। আর আমি আসলেই মনে করি, কম স্কোরের টেস্ট ম্যাচ দেখতে বেশ ভালোই লাগে।

তিনি আরও বলেন, আমি দক্ষিণ আফ্রিকা ও ভারতের ম্যাচ কিছুটা দেখেছি। ছেলেরা বেশ কষ্ট করে রান করেছে। বলগুলো উড়ে যাচ্ছিল। ভারতেও একইরকম স্কোর হতে পারে। তবে প্রথম বল থেকেও যদি স্পিন ধরে, আমরা কোনো অভিযোগ করবো না। আপনি কীভাবে মোকাবিলা করবেন সেই পন্থা খোঁজা দরকার।

ভারতে এসে ইংল্যান্ড সর্বশেষ টেস্ট জিতেছে ২০১২ সালে, অ্যালিস্টার কুকের অধিনায়কত্বে। এর আগে ২০২১ সালে ভারতের বিপক্ষে চেন্নাই টেস্ট জেতার পর, পরের ম্যাচগুলো হেরে ৩-১ সিরিজ হেরেছিল ইংল্যান্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply