ওপেনিংয়ে ওয়ার্নারের বিকল্প স্মিথ!

|

ফাইল ছবি

ক্যারিয়ারের এই পর্যায়ে এসে ওপেনিংয়ে দেখা যাবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেড টেস্ট দিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো ইনিংস উদ্বোধন করতে নামবেন ৩৪ বছর বয়সী এই তারকা। ডেভিড ওয়ার্নার অবসরে চলে যাওয়ায় উসমান খাজার সাথে তিনিই শুরু করবেন ইনিংস।

ডেভিড ওয়ার্নার অবসরে যাওয়ার পর কে হবেন অস্ট্রেলিয়ার ওপেনার এ নিয়ে নানা জল্পনা-কল্পনা ছিল। সে তালিকায় ছিল স্মিথের নামও। যদিও সবশেষ অ্যাশেজ সিরিজ চলাকালীন নিজেই ওপেন করার আগ্রহ প্রকাশ করেছিলেন স্মিথ। অবশেষে পূরণ হতে যাচ্ছে তার সেই মনবাসনা।

আগামী বুধবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেড টেস্ট দিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো ইনিংস উদ্বোধন করতে নামবেন স্মিথ। এ প্রসঙ্গে বেশ কয়েকবার কথা বললেও, তার মতকে তেমন গুরুত্ব দেয়া হয়নি বলেও জানান তিনি।

স্মিথ বলেন, আমি কয়েক সপ্তাহ ধরেই এটি বলার চেষ্টা করছি। এমনকি আমার তো মনে হয় পার্থ টেস্টের আগে থেকেই। ইংল্যান্ডেও হুট করে এটি বলে থাকতে পারি। আমি ওপরে উঠবো, ওপরে খেলতে আপত্তি নেই। পার্থের পর আমি বলেছি, ডেভি (ওয়ার্নার) চলে যাওয়ার পর ওপরে যেতে আমি আগ্রহী।

স্মিথ ওপেন করাতে চার নম্বরে আসবেন ক্যামেরুন গ্রিন। মিশেল মার্শের সাম্প্রতিক ফর্মের কারণে দীর্ঘদিন ধরে একাদশের বাইরে এই অলরাউন্ডার। তবে স্মিথ যদি ওপেনিংয়ে সুবিধা করতে না পারেন এবং গ্রিন চারে সফল হন সেক্ষেত্রে কী হবে তা নিয়ে এখনি কিছু ভাবছেন না স্মিথ।

এই অজি তারকা বলেন, আমি কোনো নেতিবাচক ভাবনা চাই না। কেউ যদি মিডল অর্ডারে চোট পায় এবং পরবর্তী ব্যাটার স্বীকৃত ওপেনার হয়, তাহলে হয়তো তাকে ওপরে খেলতে হতে পারে, আমাকে নিচে খেলতে হতে পারে। ঠিক জানি না! তবে এসব নিয়ে ভাবছি না আমি।

ক্যারিয়ারের এ পর্যায়ে এসে নতুন একটি পজিশনে ব্যাটিংয়ের চ্যালেঞ্জের পাশাপাশি আছে ঝুঁকিও। তবে নতুন বলে স্মিথের রেকর্ড বেশ ভালো। প্রথম দুই ওভারের মধ্যে তিনি যতবার ক্রিজে এসেছেন সে সব ইনিংসে তার গড়টাও বেশ নজরকাড়া।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply