কেন বিএনপি করেন রিজভী?

|

কেন আওয়ামী লীগ বা অন্য দল না করে বিএনপি করেন সেই জবাব দিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (১৫ জানুয়ারি) নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালেয়ে মহিলা দলের ‍উদ্যোগে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে এ জবাব দেন রিজভী।

রিজভী বলেন, তারুণ্যের সময় থেকে বিএনপি করি। অনেকে প্রশ্ন করতে পারে- কেন বিএনপি করেন? অন্য দল করেন না কেন? বিএনপি করি বলেই নিজেকে নিয়ে গর্ববোধ করি। এ দল করার কারণে মামলা-হামলা, কারাগারে যাওয়া, নিপীড়ন-নির্যাতন, রিমান্ডে থাকা কোনো কিছুই কষ্ট মনে হয়নি। ২০১৫ সালে টানা ৩৫ দিন রিমান্ডে ছিলাম। আমার মনে হয়েছে আমি যে দলটি করি সেটি অত্যন্ত ন্যায়সঙ্গত একটি রাজনৈতিক দল।

আওয়ামী লীগ না করার বিষয়ে বিএনপির এই নেতা বলেন, একজন তরুণ বেছে নেবে আদর্শের দল। আওয়ামী লীগ আজ যা বলবে কাল ঠিক উল্টোটা বলবে। দেখেন না ভোটারবিহীন নির্বাচনকেও খুবই সুষ্ঠু হয়েছে বলে গলা ফাটাচ্ছেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী আরও বলেন, এরশাদের অধীনে নির্বাচন করলে তারা বেঈমান হবে এই বলে তার নেত্রী ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনে গিয়েছিলেন। তাহলে তরুণ সমাজ ও মানুষ কেন আওয়ামী লীগ করবে? তারা তত্ত্বাবধায়কের জন্য আন্দোলন করেছিল। ঘরবাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করে আন্দোলন করে আবার ক্ষমতায় এসে সেই তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছে। আজীবন ক্ষমতায় থাকতে তাদের দাবি তারাই বাতিল করেছে।

বিএনপির চেয়ারপারসন কথা ও কাজে অটুট থাকেন বলে দাবি করেন রিজভী। বলেন, তিনি বিএনপি করে গৌরবান্বিত ও মহিমান্বিত।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply