পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন

|

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন চোটের সঙ্গে লড়াই করে অনেকটাই সুস্থ হয়ে মাঠে ফিরেছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে পুরোদমে ফেরাটা মোটেই সুখকর হলো না তার। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের বাকি ম্যাচগুলো থেকে ছিটকে গেছেন তিনি।

সোমবার (১৫ জানিয়ারি) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন কিউই কোচ গ্যারি স্টিভ। গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচ চলাকালীন পায়ে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন। প্রাথমিক চিকিৎসাও নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে জানা যায়, হ্যামস্ট্রিংয়ে চোট ধরা পড়েছে তার।

ইনজুরি কাটিয়ে এই সিরিজ দিয়েই ফেরার কথা ছিল উইলিয়ামসনের। প্রথম দুই ম্যাচে রানের দেখাও পেয়েছেন এই ডানহাতি ব্যাটার। প্রথম ম্যাচে ৪২ বলে ৫৭ রান করার পর দ্বিতীয় ম্যাচে ১৫ বলে ২৬ রান করেন তিনি। ব্যাটিংয়ে থাকা অবস্থায় চোট পান উইলিয়ামসন। তিনি মাঠ ছাড়লে কিউইদের নেতৃত্ব দেন টিম সাউদি।  

পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের পর দক্ষিণ আফ্রিকার দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য উইলিয়ামসনকে ফিট চান কিউই কোচ। টেস্টের আগে বাড়তি ঝুঁকি না নিতেই উইলিয়ামসনকে আর না খেলানোর চিন্তা কোচের।

গ্যারি স্টিভ বলেন, টেস্ট ম্যাচের খুব বেশি দেরি নেই। যেটা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। আমাদের চেষ্টা থাকবে তাকে যেন টেস্টে ঠিকঠাকভাবে পাই।

উইলিয়ামসনের বদলি হিসেবে এরইমধ্যে দলে এসেছেন উইল ইয়াং। টপ অর্ডার ব্যাটারকে ডাকা হয়েছিল সিরিজের তৃতীয় টি-টুয়েন্টির জন্য। এখন বাকি দুই ম্যাচেও দলের সঙ্গেই থাকবেন।

তবে উইলিয়ামসনের অনুপস্থিতিতে কে দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন, তা এখনো নিশ্চিত করেনি নিউজিল্যান্ড ক্রিকেট। দ্বিতীয় টি-টুয়েন্টিতে তিনি উঠে যাওয়ার পর বাকি অংশে নেতৃত্ব দিয়েছিলেন টিম সাউদি।

গত মৌসুমে আইপিএল খেলার মাঝে চোটে পড়ার পর থেকেই মাঠে আসা-যাওয়ার মধ্যে উইলিয়ামসন। ভারতের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপে কিছুটা শঙ্কা নিয়েই এসেছিলেন। বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে থাকলেও সাদা বলের ফরম্যাটে ছিলেন না। এরপর পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরেছিলেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply