এখনও অধিনায়কের নাম ঘোষণা করেনি খুলনা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হতে ৩ দিন বাকি থাকলেও এখনো অধিনায়কের নাম ঘোষণা করতে পারেনি খুলনা টাইগার্স। তবে শেষ মুহূর্তে এসে পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

গেল আসরটা খুব একটা ভালো কাটেনি খুলনা টাইগার্সের। ১২ ম্যাচে মাত্র ৩ জয়ে পয়েন্ট তালিকার ৫ এ থেকে আসর শেষ করেছিলো তারা। টুর্নামেন্টের তিনদিন বাকি থাকলেও এখনো ধোঁয়াশা রয়েছে কার কাঁধে পড়ছে নেতৃত্বের ভার। আগের বার অধিনায়ক ছিলেন ইয়াসির আলী রাব্বি তবে মাঝ পথে তাকে সরিয়ে দায়িত্ব দেয়া হয় উইন্ডিজ ক্রিকেটার শাই হোপের কাছে।

চলতি আসরকে সামনে রেখে বেশ শক্তিশালী দলই গড়েছে খুলনা, সঙ্গে আছে এক ঝাঁক অভিজ্ঞ ক্রিকেটার। দলটির আস্থা আনামুল হক বিজয়, মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেনের ওপর। রয়েছেন আকবর আলী, পারভেজ হোসেন ইমন, হাবিবুর রহমান সোহান এবং অলরাউন্ডার নাহিদুল ইসলাম।

শেষ মুহুর্তে এসে পাকিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজ আর প্রস্তুতির মাঝেই দেশি তরুণ পেসার নাহিদ রানা ও ক্যারিবিয়ান পেসার ওশান থমাসকে দলে টেনেছে তারা। এছাড়াও বিদেশীদের মধ্যে আছেন উইন্ডিজের এভিন লুইস, ধানাঞ্জায়া ডি সিলভা, শাই হোপ, দাসুন শানাকা। যাদের ব্যাটে এগিয়ে যেতে পারে খুলনা টাইগার্স।

বিদেশী বোলারদের মধ্যে পেস আক্রমণে দলটির মূল শক্তি দুই পাকিস্তানি তরুণ মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও ফাহিম আশরাফ, সাথে শ্রীলঙ্কান কাসুন রাজিথা। তাদের সঙ্গে বোলিংয়ে দারুণ কার্যকরী হতে পারেন মুকিদুল ইসলাম মুগ্ধ ও নাহিদুল ইসলাম। স্পিন বিভাগে আলো ছড়াতে পারেন নাসুম আহমেদ। তরুণ কোচ তালহা যুবায়েরের অধীনে খেলবে খুলনা। দলটির সেরা সাফল্য ২০২০ সালে ফাইনালে খেলা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply