ঝোড়ো সেঞ্চুরিতে একাধিক রেকর্ড অ্যালেনের

|

পাকিস্তান সিরিজে ফিন অ্যালেনকে রাখা হয়েছিল কেন উইলিয়ামসনের বিকল্প হিসেবে। তৃতীয় টি-টোয়েন্টিতে কিউই অধিনায়কের বদলি নেমে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন এই ওপেনার। পাকিস্তানি বোলারদের তুলোধুনো করে তৈরি করেছেন নতুন মাইলফলক।

এক ইনিংসেই একাধিক রেকর্ডের স্বাক্ষী হলেন ফিন অ্যালেন। ৬২ বলে খেলেছেন ১৩৭ রানের ঝলমলে ইনিংস। কিউইদের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসটি এখন তার দখলে। পেছনে ফেলেছেন ম্যাককালাম-গ্লেন ফিলিপসদের রেকর্ড। আর অন্তর্জাতিক সার্কিটে অবস্থান করছেন পঞ্চমে।

ডানেডিনে উইলিয়ামসনের বদলি নেমে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন এই ওপেনার। পাকিস্তনি বোলারদের ওপর চড়াও হয়ে ৩৭ বলেই তুলে নেন শতক। তার টর্নেডো ব্যাটিংয়ে নাভিশ্বাস উঠে যায় প্রতিপক্ষের। একের পর এক সীমানা ছাড়া করতে থাকেন বল।

ফিনের এমন বিধ্বংসী ইনিংসের দিনে পাকিস্তানি ফিল্ডারদের ব্যস্ত সময় যায় বল কুড়িয়ে আনার কাজে। ১৬ ছক্কায় সাজানো ৬২ বলে ১৩৭ রানের ইনিংসে আরও মাইলফলক তৈরি করেন এই মারকুটে ওপেনার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে সর্বোচ্চ ওভার বাউন্ডারি হাঁকানোর রেকর্ডে ভাগ বসিয়েছেন আফগান ওপেনার হযরতউল্লাহ জাজাইয়ের সাথে।

কেন উইলিয়ামসনের ইনজুরিতে জায়গা পেয়েই নিজের সামর্থ্যের কথা জানান দিলেন ফিন অ্যালেন। সেই সাথে পাকা করলেন পাকিস্তানের বিপক্ষে সিরিজের চতুর্থ ও পঞ্চম ম্যাচে নিজের অন্তর্ভুক্তি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply