ভাগ্যদেবী মুখ ফেরালো রোহিতের দিকে

|

প্রায় দেড় বছর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রত্যাবর্তন। তবে ফেরার অভিজ্ঞতা সুখকর ছিল না রোহিত শর্মার। ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে প্রথম দুই ম্যাচেই ফেরেন শুন্য হাতে। তবে ভাগ্যদেবী যেন অপেক্ষা করছিলেন দুহাত ভরে দিতে।

সিরিজের শেষ ম্যাচে অগ্নিমূর্তি রুপ ধারণ করলেন ভারত অধিনায়ক। আফগান বোলারদের মনে রীতিমতো ত্রাসের সঞ্চার করেন তিনি। ৮ ছক্কা ও ১১ চারে ৬৯ বলে খেলেন ১২১ রানের ঝোড়ো ইনিংস।

আগের দুই ম্যাচে শুন্য রানে আউট হয়ে সমালোচনার মুখে পড়েন রোহিত। তবে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচে এসে সকল সমালোচনার জবাব দিলেন ব্যাট হাতে। ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করে ভারত অধিনায়কের এখন সেঞ্চুরি সংখ্যা ৫টি। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টি সর্বোচ্চ। যৌথভাবে চারটি করে সেঞ্চুরি আছে গ্লেন ম্যাক্সওয়েল ও সুরিয়াকুমার ইয়াদাভের। আর তিনটি করে শতক আছে তিনজনের।

দলের যখন রান ৪.৩ ওভারে ২২, তখন ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল ভারত। টি-টোয়েন্টিতে এতো কম রানে এর আগে কখনোই ৪ উইকেট হারায়নি তারা। সেখান থেকে রিংকু সিংকে (৩৯ বলে ৬৯) নিয়ে ভারতকে টেনে তোলেন রোহিত। পঞ্চম উইকেটে দুজন গড়েন ৯৫ বলে ১৯০ রানের রেকর্ড জুটি।

উল্লেখ্য, বেঙ্গালুরুতে নিয়মরক্ষার ম্যাচটিতে দুদলই সমান রান তুললে তা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারেও দুদল সমান ১৬ রান তোলে ম্যাচটি গড়ায় দ্বিতীয় সুপার ওভারে। সেখানে ভারত ১১ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান স্কোরবোর্ডে ১ রান যোগ করতেই হারিয়ে ফেলে দুই উইকেট। তাতে ভারতের জয়ে নিশ্চিত হয়, শেষ হয় শ্বাসরুদ্ধকর এই ম্যাচ। এই ম্যাচও জিতে নিয়ে আফগানদের হোয়াইটওয়াশ করলো ভারত।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply