হেডের সেঞ্চুরিতে ড্রাইভিং সিটে অজিরা

|

অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিনে চালকের আসনে রয়েছে অস্ট্রেলিয়া। ট্রাভিস হেডের শতরানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৫ রানের লিড নিয়েছে স্বাগতিকরা।

টেস্টের প্রথম দিনে ১৮৮ রানে গুটিয়ে গিয়েছিল ক্যারিবীয়দের প্রথম ইনিংস। জবাবে ২ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল অজিরা। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দ্বিতীয় দিনে খেলতে নেমে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ২৮৩ রানে।

ব্যাট হাতে দিনের পর দিন অস্ট্রেলিয়ার বিপদের কাণ্ডারি হয়ে উঠছেন যেন ট্রাভিস হেড। পিছিয়ে থাকা অস্ট্রেলিয়াকে টেনে তোলার ম্যাচে প্রতিনিয়ত হাসছে তার ব্যাট। বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল রাঙিয়েছেন ব্যাট ও বলে। দুই ম্যাচেই ছিলেন ম্যান অব দ্য ম্যাচ। ঘরের মাঠ অ্যাডিলেডেও আজ পেলেন আরও একটি সেঞ্চুরি।

৬৭ রানে ৩ উইকেট পড়লে ক্রিজে আসেন ট্রাভিস হেড। গুদাকেশ মোতির বলে চার মেরে ক্যারিয়ারের ৭ম টেস্ট সেঞ্চুরিতে পৌঁছান তিনি। উসমান খাজা করেন ৪৫ রান।

জীবনের প্রথম টেস্ট খেলতে নেমে উইন্ডিজের পেসার শামার জোসেফ তুলে নেন ৫ উইকেট। গতকাল মেকশিফট ওপেনার স্টিভেন স্মিথকে নিজের প্রথম বলেই ফিরিয়ে ছিলেন এই পেসার। আজ পেলেন ফাইফার। অস্ট্রেলিয়ার মাটিতে অর্জনের এই গল্প নিজের নাতি-নাতনিকে নিশ্চয়ই বলে বেড়াবেন এই ক্যারিবীয় ফাস্ট বোলার।

/এএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply