দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী, সাক্ষাৎ হতে পারে মোদির সাথে

|

দ্বিপাক্ষিক সফরের অংশ হিসেবে ৭ ফেব্রুয়ারি দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে তার। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে পররাষ্ট্রমন্ত্রীর দফতরে আয়োজিত সমসাময়িক বিষয়ে প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান ড. হাছান মাহমুদ।

গত সেমবার (১৫ জানুয়ারি) মন্ত্রণালয়ে নতুন পররাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তখন হাছান মাহমুদকে দিল্লি সফরের আমন্ত্রণ জানান তিনি। এর প্রেক্ষিতে প্রথম দ্বিপাক্ষিক সফরে ভারতে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদনের সমালোচনা করেন আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক। বলেন, বিএনপির ভাষার সাথে টিআইবির ভাষা মিলে গেছে। রিজভী আহমেদের ব্রিফিংকে আরেকটু পরিশিলিতভাবে উপস্থাপন করেছে তারা।

প্রসঙ্গত, গতকাল বুধবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়া ট্র্যাকিং’ শীর্ষক এক গবেষণা প্রতিবেদন তোলে ধরে টিআইবি। এতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘একপাক্ষিক ও পাতানো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ’ অ্যাখ্যা দেয় সংস্থাটি।

সংস্থাটির প্রতিবেদনের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, যে নির্বাচনের প্রশংসা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, ওআইসি, সার্ক ও কমওয়েলথ সে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায় টিআইবি। বিশেষ কোনো গোষ্ঠীর মুখপাত্র হিসেবে টিআইবি কাজ করবে না বলেও প্রত্যাশা রাখেন তিনি।

হাছান মাহমুদ জানান, তিনি আশা করেন, গণতন্ত্র ও নির্বাচনবিরোধী কোনো অপশক্তির সহায়ক হিসেবে টিআইবি কারও হাতে অস্ত্র তোলে দেবে না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply