দুই-তৃতীয়াংশ হামাস যোদ্ধাকে হত্যা করেছে ইসরাইল: নেতানিয়াহু

|

চলমান যুদ্ধে অংশ নেয়া দুই-তৃতীয়াংশ হামাস যোদ্ধাকে হত্যা করেছে ইসরাইল। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) এমনটাই জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। খবর রয়টার্সের।

তিনি বলেন, গাজার পুরো নিরাপত্তা ব্যবস্থার নিয়ন্ত্রণ না নেয়া পর্যন্ত যুদ্ধ থামাবে না দেশটি। হামাস নেতাদের হত্যাও তাদের অন্যতম লক্ষ্য বলেও হুঙ্কার দেন ইসরায়েলের প্রধানমন্ত্রী।

নেতানিয়াহু বলেন, লড়াইয়ের দুটি ধাপ নির্ধারণ করেছি আমরা। প্রথমটি হলো, যুদ্ধে অংশ নেয়া হামাস সন্ত্রাসীদের ধ্বংস করা। এখন পর্যন্ত তাদের ২৪টি রেজিমেন্টের মধ্যে ১৬ থেকে ১৭টিই ধ্বংস করা হয়েছে। গোটা অঞ্চল থেকে হামাস নির্মূল হচ্ছে আমাদের পরের ধাপ। যেটি শেষ করতে দীর্ঘ সময় লাগতে পারে। চূড়ান্ত বিজয় অর্জন না হওয়া পর্যন্ত লড়াই থামাব না আমরা।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর থেকে শুরু হয় রক্তক্ষয়ী হামাস-ইসরায়েল যুদ্ধ। হামাসের আকস্মিক আক্রমণে ইসরায়েলে নিহত হয় ১২শ’ মানুষ। জিম্মি করা হয় ২৪০ জন ইসরায়েলিকে। যার মধ্যে শতাধিক জিম্মিকে মুক্তি দেয়া হয়। এখনও হামাসের কাছে আছে ১৩০ জন ইসরায়েলি জিম্মি। আর, ইসরায়েলি পাল্টা আগ্রাসনে গাজায় ২৪ হাজার পাঁচশ’র কাছাকাছি প্রাণহানি ঘটেছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply