ভারতকে হারাতে বাংলাদেশের দরকার ২৫২ রান

|

২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা উল্লাস করেছিল টাইগার যুবারা। চার বছর পেরিয়ে আবারও দক্ষিণ আফ্রিকায় বসেছে যুব ওয়ানডে বিশ্বকাপের আসর। এই মিশনে নিজেদের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৫১ রান সংগ্রহ করেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। যুবা টাইগারদের জয়ের লক্ষ্য ২৫২ রান।

ব্লুমফন্টেইনে এদিন টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বী। শুরুতেই টাইগার শিবিরে সাফল্য এনে দেন পেসার মারুফ মৃধা। দলীয় ১৭ রানেই তার বলে ক্যাচ দিয়ে ফেরেন ভারত দলের ওপেনার আরশিন কুলকারনি। এরপর মারুফের দ্বিতীয় আঘাতে দলীয় ৩১ রানেই ফিরে তিন নম্বরে নামা মুশির খান।

তবে টাইগার যুবাদের উল্লাস ম্লান হতে সময় লাগেনি। বাংলাদেশকে একের পর এক হতাশা উপহার দেয় ওপেনার আদর্শ সিং ও উদয় সাহারণ। এই জুটিতে আসে ১১৬ রান। দুইজনেই দেখা পান অর্ধশতকের। দলীয় ১৪৭ রানে আদর্শ সিংকে ফিরিয়ে ব্রেকথ্রু দেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান। ফেরার আগে এই ওপেনার খেলেন ৭৬ রানের ঝলমলে ইনিংস। তার ইনিংসটি সাজানো ছিল ৬টি চারে।

২২ রান পরে আরেক সেট ব্যাটার উদয়কে ফেরান টাইগার অধিনায়ক রাব্বী। এই ব্যাটার খেলেন ৬৪ রানের ইনিংস। প্রিয়াংসু মলিহার ২৩, আরভেলী অভানিশের ২৩ এবং সচীন দাশের ২৬ রানে ভর করে শেষ পর্যন্ত ২৫১ রান তোলে ভারত অনূর্ধ্ব-১৯ দল।

এই ম্যাচেও টাইগারদের সবচেয়ে সফল বোলার মারুফ মৃধা। তিনি ক্যারিয়ারের প্রথমবার শিকার করেছেন ৫ উইকেট। ৮ ওভার বল করে এক মেডেনে ৪৩ রান খরচা করেন। এর আগে, গতমাসে যুব এশিয়া কাপের সেমিফাইনালে এই মারুফের আগুনেই পুড়েছিল ভারত। ওই ম্যাচে তিনি শিকার করেছিলেন ৪ উইকেট। এতে মাত্র ১৮৮ রানেই গুটিয়ে যায় ভারত। এবার একই প্রতিপক্ষকে পেয়ে তুলে নিলেন ৫ ‍উইকেট।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply