আনন্দের পাহাড় ভ্রমণ নিমিষেই বিষাদ

|

এই ছবি এখন শুধুই স্মৃতি

বান্দরবান বাংলাদেশের অন্যতম পর্যটন স্পট। প্রতিবছর সারাদেশের হাজার হাজার পর্যটক ভ্রমণ করেন জেলাটিতে। শুক্রবার (১৯ জানুয়ারি) ৫৭ জন নারীকে নিয়ে বান্দরবান ভ্রমণে যায় ‘ভ্রমণকন্যা-ট্রাভেলটস অব বাংলাদেশ’ নামের একটি ফেসবুক ভিত্তিক ট্যুর এজেন্সি।

রুমার কেওক্রাডং ভ্রমণ শেষে শুক্রবার তারা সেখানেই রাত্রিযাপন করেন। আনন্দ-উল্লাসেও মাতেন এই পর্যটকরা। সবাইকে নিয়ে গ্রুপ ছবি তুলে সেই ছবি ফেসবুকেও পোস্ট করে এজেন্সিটি। এরপর শনিবার (২০ জানুয়ারি) সকালে ৪টি চাঁদের গাড়ি নিয়ে আনন্দ-উল্লাসে তারা ফিরছিলেন বগা লেকের দিকে। গাড়িগুলো দার্জিলিং পাড়া পার হয়ে চিংড়ির ঝর্ণার কাছাকাছি পৌঁছালেই আনন্দ রূপ নেয় বিষাদে।

একটি চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় খাদে। এতে ঘটনাস্থলেই মারা যান তাদের দুই সঙ্গী ঢাকার ফিরোজা খাতুন (৫৩) ও জয়নব খাতুন (২৪)। জয়নাব ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এছাড়া আহত হন আরও ১১জন।

উল্লাসে মেতে ওঠা গাড়িতেই তোলা হয় নিহত-আহতদের

আহত ব্যক্তিরা হলেন, ঢাকা থেকে বেড়াতে যাওয়া রাফান (১২), কুমিল্লার ডা. জবা রায় নাগ (৪৫) ও তার কন্যা উষসী নাগ (১৫), কুষ্টিয়ার মাহফুজা ইসলাম (৪৫) ও আমেনা বেগম (৬০), তাহমিনা তানজিম তালুকদার (১৯), তাননিম, রিজভী (৩৪), আঞ্জুমান হক (৩৫), ইতু (১৬) ও স্বর্ণা (২৩)। তাদেরকে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তবে অবস্থা গুরুতর হওয়ায় আমেনা খাতুনকে নেয়া হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।

ঘটনার পর সেনাবাহিনী, বিজিবি ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালায়। ভ্রমণসঙ্গীদের নিয়ে আনন্দে মেতে উঠা নারীদের আনন্দ মুহূর্তেই বিষাদ হয়ে ওঠে। যে গাড়িতে তারা উল্লাস করছিলেন সেই গাড়িতে শেষ পর্যন্ত তোলা হয় দুই সঙ্গীর মরদেহ। আর আহত রক্তাক্ত সঙ্গীদের নিয়েও হাসপাতালের দিকে রওনা হতে হয় একই গাড়িতেই।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply