সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছেন হুথির এক তরুণ

|

ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথির তরুণ সদস্য রাশেদ আল হাদাদ। ছবি: আল জাজিরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছেন ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথির সদস্য দাবি করা এক তরুণ। নিজেকে জলদস্যু পরিচয় দেয়া ওই তরুণের নাম রাশেদ আল হাদাদ। তার দাবি, লোহিত সাগর থেকে গ্যালাক্সি লিডার জাহাজ ছিনতাই করা হুথি যোদ্ধাদের একজন তিনি।

জাহাজে ধারণ করা বেশকিছু ভিডিও টিকটকে প্রকাশ করেছেন রাশেদ আল হাদাদ। যা ছড়িয়ে পড়েছে বেশ। হুথি সমর্থকরা সেখানে তার প্রশংসা করছেন। রোববার (২১ জানুয়ারি) এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, নিজেকে জলদস্যু পরিচয় দেয়া রাশেদ আল হাদাদের প্রতিটি ভিডিওই টিকটক-এক্সের মতো সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তোলেছে।

রাশেদ আল হাদাদ বলছেন, তার এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে গাজাবাসীর প্রতি ইয়েমেনিদের সহমর্মিতার বার্তা পৌঁছে দিতে চান তিনি।

ভিডিও প্রকাশের বিষয়ে ইয়েমেনের এ তরুণ বলেন, টিকটক অ্যাকাউন্ট খুলে একটি ভিডিও পোস্ট করলে ২০ লাখ মানুষ তা দেখেন। যার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যকই বিদেশি। এত বিদেশি ফলোয়ার দেখে তাদের কাছে আমার বার্তা পৌছানোর সিদ্ধান্ত নিই। আমরা মনে হয়েছে, বিদেশিদের জানানো দরকার ইয়েমেনিরা কেনো ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছে।

সমর্থকদের কাছ থেকে বীর, নায়ক তকমা পেলেও কেউ কেউ সমালোচনাও করছেন রাশেদ আল হাদাদের। তবে, এসব আলোচনা-সমালোচনা কোনোকিছুই গায়ে মাখছেন না এই তরুণ। বিশ্ববাসীর কাছে ফিলিস্তিনিদের আর্তনাদ তোলে ধরাই তার একমাত্র লক্ষ্য বলে জানান।

রাশেদ আল হাদাদ বললেন, কেউ কেউ আমার চেহারা নিয়ে কথা বলছেন। অনেকে আবার আমাকে হলিউড অভিনেতাদের সাথে তুলনা করছেন। তবে এসবে আমি মোটেও পাত্তা দিচ্ছি না। আমার উদ্দেশ্য শুধুই ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো। জনপ্রিয়তা পাওয়ার পর অনেকেই আমার অনুভূতি জানতে চেয়েছে। আমি শুধু তাদের একটা কথা বলেছি। তা হলো, এই সুযোগে লাখো মানুষের কাছে নিপীড়িত ফিলিস্তিনিদের বার্তা পৌঁছে দিতে পেরে খুশি আমি।

উল্লেখ্য, ইয়েমেনের এ তরুণ নিজেকে জাহাজ ছিনতাইকারী হুথি যোদ্ধাদের একজন দাবি করলেও এর পক্ষে কোনো তথ্য-প্রমাণ দেননি।

/এআই/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply