পারফরম্যান্সের চেয়ে মাশরাফী ভাইয়ের মাঠে থাকাটা গুরুত্বপূর্ণ: জাকির

|

ছবি: সংগৃহীত

পারফরম্যান্সের চেয়ে মাশরাফী বিন মোর্ত্তজার মাঠে থাকাটা গুরুত্বপূর্ণ, বলছেন সিলেট সতীর্থ জাকির হাসান। প্রথম ম্যাচে দল হারলেও ব্যাট হাতে ঝড় তোলা জাকির নিজের কাজটাই করে যেতে চান ধারাবাহিকভাবে, বাঁকিটা ছাড়তে চান নির্বাচকদের উপর। জাতীয় দলের সব ফরম্যাটের জন্য নিজেকে প্রস্তুত করতে চান এই উইকেটকিপার ব্যাটার।

নেটে সিলেটের জার্সি গায়ে একটা বড় শট হাঁকানোর পরও যেন স্বস্তি নেই। কারণ বেশিরভাগই হয়েছে মিসটাইমিং। ক্রিকেটে এই টাইমিং জিনিসটাই যে মুখ্য তা হয়তো আরও একবার টের পেলেন মাশরাফী।

মূল কাজটা যদিও ব্যাটিং নয়, বোলিং। তবে সেটাতো মাশরাফীর জন্য দিন দিন হয়ে উঠছে আরও কঠিন। হাঁটুর ইনজুরিটা বলছে, থেমে যেতে। তবুও মাশরাফীর থোড়াই কেয়ার। সেই পুরোনো ব্যাথা নিয়েই প্রথম ম্যাচেই মাঠে নেমেছিলেন সিলেট ক্যাপ্টেন। উইকেটও পেয়েছিলেন নিজের করা প্রথম বলে, তবে শেষটা যে পুরনো ম্যাশের মত হয়নি সেটা নিজেও জানেন। যদিও সতীর্থ জাকির হাসান বলছেন পারফরম্যান্স যেমনই হোক মাশরাফীর মাঠে থাকাটাই অনেক।

জাকির হাসান বলেন, আসলে মাশরাফী ভাইয়ের পারফরম্যান্স থেকে উনার মাঠে থাকাটাই মূলত একটা অনুপ্রেরণা বলতে পারেন। কারণ, উনি থাকলে অনেক সিদ্ধান্ত সহজ হয়ে যায়, আমার কাছে যেটা মনে হইছে। তো এটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

ব্যাট হাতে অবশ্য জাকিরের সময়টা কাটছে বেশ। কিউইদের সঙ্গে মিরপুর টেস্টেও হেসেছিল ব্যাট। বিসিএলের শেষ ম্যাচটায় পূর্বাঞ্চলের হয়ে ৯৯ রানের ইনিংস খেলার পর বিপিএলের শুরুটাও হয়েছে স্বপ্নের মত। খেলেছেন ৪৩ বলে অপরাজিত ৭০ রানের ইনিংস, স্ট্রাইকরেট ১৬৩। বিপিএলে ভালো করেও সুযোগ না মেলায় কি কষ্ট আছে জাকিরের?

জবাবে জাকির বলেন, না, আমার কোনো কষ্ট থাকবে না। আমার কাজ ছিল পারফর্ম করা। নির্বাচকদের কাজ নির্বাচন করা। তো আমি এই কষ্ট রাখতে চাই না। আমি পারফর্ম করতে চাই। যেখানেই খেলব, পারফর্ম করতে চাই। যে চেষ্টার কথা বললেন সেটা আসলে শুধু টি-টোয়েন্টিতে না, সব ফরম্যাটেই চেষ্টা করছি নিজেকে মেলে ধরার। পারফর্ম করার চেষ্টা করছি। তো যেই সময় যেই পরিস্থিতি আসছে যেই ফরম্যাট আসছে ওভাবেই নিজেকে চেষ্টা করতেছি মানিয়ে নেয়ার।

বাংলাদেশের ক্রিকেটে অনেক সম্ভাবনাময় এক কিপার-ব্যাটার জাকির হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে লাল বলে নিজের শুরুটা ভালো করলেও, সাদা বলে নিজের ছন্দটা খুঁজে পাননি তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সে রঙিন জার্সি গায়ে আরও একটা সুযোগের অপেক্ষায় জাকির।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply