ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে খেলবেন না কোহলি

|

ছবি: সংগৃহীত

২৫ জানুয়ারি থেকে ভারতের মাটিতে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। এই সিরিজের প্রথম দুই দুই টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ভিরাট কোহলি। ব্যক্তিগত কারণে দুই টেস্ট খেলা হবে না কোহলির। এর আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলেননি তিনি। এবার আসন্ন ইংল্যান্ড সিরিজের আগে দুই টেস্ট না খেলার সিদ্ধান্ত নিলেন এই ব্যাটার।

সোমবার (২২ জানুয়ারি) এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের সাথে কথা বলেছেন কোহলি এবং জোর দিয়েছেন যে দেশের প্রতিনিধিত্ব করা সবসময়ই তার সর্বোচ্চ অগ্রাধিকার, কিছু ব্যক্তিগত পরিস্থিতি তার উপস্থিতি এবং অবিভক্ত মনোযোগের দাবি করে। বিসিসিআই তার সিদ্ধান্তকে সম্মান করে এবং বোর্ড এবং টিম ম্যানেজমেন্ট কোহলির সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে।

প্রথম দুই টেস্টে ৪ নম্বরে কোহলির জায়গা কে নেবেন, সেটি একটি প্রশ্ন। শ্রেয়াস আইয়ার ও শুভমান গিল আছেন, আছেন লোকেশ রাহুলও। রাহুল সম্ভবত শুধু ব্যাটার হিসেবেই খেলবেন।

উল্লেখ্য, একশর বেশি টেস্ট খেলে প্রায় ৫০ গড়ে কোহলি করেছেন ৯ হাজারের কাছাকাছি রান। এই সংস্করণের তার সেঞ্চুরি ২৯টি, ফিফটি ৩০টি। ইংল্যান্ডের বিপক্ষেও কোহলির পারফরম্যান্স ভালো। ২৮ টেস্ট খেলে ৪২ গড়ে করেছেন ৩ হাজার ৮২৪ রান। পাঁচ সেঞ্চুরির পাশাপাশি ফিফটি করেছেন ৯টি। আর ঘরের মাঠে কোহলির গড় ৬০ এর বেশি।

আগামী ২৫ জানুয়ারি হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply