দেড় মাসে করোনার নতুন ভ্যারিয়েন্ট জেএন-১ শণাক্ত ৫ জনের

|

ঙ্গত দেড় মাসে দেশে ৫ জনের দেহে করোনার নতুন ভ্যারিয়েন্ট- জেএন-১ শনাক্ত হয়েছে। এ তথ্য জানিয়েছে আইইডিসিআর । সংক্রমণ রোধে রাজধানীর পাঁচ হাসপাতালে শুরু হয়েছে টিকাদান কর্মসূচি।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল থেকেই চলছে টিকাদান কর্মসূচী। উত্তরের ডিএনসিসি ডেডিকেটেড হাসপাতাল এবং দক্ষিণে মহানগর হাসপাতাল থেকে নেয়া যাবে ১ম ও ২য় ডোজের টিকা। এছাড়াও কুর্মিটোলা, মুগদা ও ঢাকা মেডিকেল থেকে নেয়া যাবে ৩য় ও ৪র্থ ডোজ।

এদিকে, দেশে JN-1 ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ায় গতকাল বিশেষ সতর্কতা জারি করে স্বাস্থ্য বিভাগ। যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, তাদের সবসময় মাস্ক ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে। পাশাপাশি, হাসপাতালে সবাইকে মাস্ক ব্যবহারের নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এদিকে, রোববার (২১ জানুয়ারি) বিকেলে পাওয়া তথ্য অনুযায়ী, ৫৮৪ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শণাক্ত হয়। চলতি বছর করোনায় প্রাণ গেছে ৪ জনের। যাদের মধ্যে ৩ জনই মারা গেছেন ডিএসসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালে।

এ বিষয়ে আইইডিসিআর’র উপদেষ্টা ড. মুশতাক হোসেন বলেন, যতজন কোভিড পজিটিভ হচ্ছেন তার অংশবিশেষ নমুনায় ৫ জন পাওয়া গেছে। তবে ধরে নিতে হবে যে এর বাইরে আরও সংক্রামণ রয়েছে।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply