বাল্যবিবাহ বন্ধে কিশোরীকে নিয়ে ইউপি চেয়ারম্যানের লাইভ, সমালোচনার ঝড়

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার বরুড়ায় এক স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করতে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিশোরীকে সামনে রেখে লাইভ করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন ভূইয়া। তিনি উপজেলার শিলমুড়ি দক্ষিণ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। ৮ মিনিট ১২ সেকেন্ডের ওই লাইভ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সমালোচনার ঝড় ওঠেছে।

বিষয়টি বিব্রতকর বলে মন্তব্য করেছেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা বেগম। শুক্রবার (২৬ জানুয়ারি) এমন মন্তব্য করেন তিনি। যদিও ভিডিও করার সময় ঘটনাস্থলেই উপস্থিত ছিলেন তিনি।

স্থানীরা জানান, গত ২২ জানুয়ারি শিলমুড়ি ইউনিয়ন এলাকায় বাল্যবিবাহের খবর পেয়ে ঘটনাস্থলে যান ফারুক হোসেন ভূইয়া ও আফরোজা বেগম। পরে ওই বাড়িতে পৌঁছে ‘চেয়ারম্যান হাজী ফারুক সমর্থক’ নামের একটি ফেসবুক পেইজ থেকে একটি ভিডিও লাইভ করেন ফারুক। এতে দেখা যায়, এক কিশোরীর (১৪) বাল্য বিবাহ বন্ধ করতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নিয়ে চেয়ারম্যান ওই বাড়িতে আছেন। সেখানে ওই কিশোরীকে সামনে রেখে তার বাল্য বিয়ে বন্ধ করছেন বলে লাইভে বক্তব্য দিতে থাকেন তিনি।

লাইভে তিনি ওই কিশোরীর নাম, বাবার নাম, বাড়ির নাম, স্কুলের নাম, শ্রেণিসহ সম্পূর্ণ পরিচয় দেন। এসময় ওই কিশোরীকে দিয়ে লাইভে বিয়ে না করার প্রতিজ্ঞাও করান সেই চেয়ারম্যান। ওই কিশোরী ও তার অপর ছোট বোনসহ দুজনের দায়িত্ব নেয়ার কথাও জানান তিনি। লাইভেই তিনি তাদের পড়াশোনার দায়িত্ব নিতে যত টাকা দরকার তা দেবেন বলেও ঘোষণা দেন।

বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনা হয়। অনেকেই চেয়ারম্যানের লাইভ করা নিয়ে নেতিবাচক মন্তব্য করেন।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply