শরীয়তপুরে আগুনে পুড়ে ছাই ৬ দোকান

|

শরীয়তপুর করেসপনডেন্ট:

শরীয়তপুরের নড়িয়া উপজেলার বাজারে আগুন লেগে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে, অন্তত ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৬টার দিকে উপজেলার নড়িয়া বাজারের বড় ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, শনিবার সকালে বাজারের বড় ব্রিজ এলাকার একটি ব্যাটারির দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। পরে মুহূর্তেই আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে আগুন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়া দোকানের আসবাবপত্র। ছবি: সংগৃহীত

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, অগ্নিকাণ্ডে তাদের দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় তারা সরকারে কাছে সাহায্যের আবেদনও জানান।

নড়িয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা হাবিবুর রহমান জানান, প্রাথমিকভাবে ব্যাটারির দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলের পাশে একটি বড় পুকুর থাকায় অন্য দোকানগুলোকে রক্ষা করা সম্ভব হয়েছে। তবে এ মূহুর্তে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলা কঠিন বলেও জানান তিনি।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর সাথে কথা বলেছি। এ সময় ক্ষতিগ্রস্থদের সরকারিভাবে সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply