মানিকগঞ্জে নিপা ভাইরাসে ১৫ দিনে দুইজনের মৃত্যু

|

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জ সদরে নিপা ভাইরাসের আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মো. বাবুল হোসেন (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) দিবাগত রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে, গত ১৬ জানুয়ারি খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে একই এলাকার মো. লুৎফর রহমানের (২৭) মৃত্যু হয়।

নিহত বাবুল হোসেন সদর উপজেলার পুটাইল ইউনিয়নের মান্তা এলাকার সাবেক ইউপি সদস্য মাঈন উদ্দিনের ছেলে। তিনি স্থানীয় ঘোস্তা বাজারে কসমেটিকস ব্যবসায়ী ছিলেন।

এ বিষয়ে স্থানীয় পুটাইল ইউপি চেয়ারম্যান মো.মহিদুর রহমান জানান, প্রায় ১৫দিন আগে খেজুরের কাঁচা রস খেয়ে অসুস্থ্ হয়ে পড়েন বাবুল। পরে স্থানীয়দের পরামর্শে বাবুলকে মানিকগঞ্জ সদর হাসপাতলে ভর্তি করা হয়। সদর হাসপাতলে দুই দিন চিকিৎসার পরও অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। এরপর রোগীর স্বজনরা রাজধানীর একটি বেসরকারি হাসপাতলে নিয়ে যায়। সেখানে পরীক্ষার পর তার নিপা ভাইরাস ধরা পড়ে। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালটিতে ভর্তি করেন স্বজনরা। ভর্তির পর শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় বাবুলের মৃত্যু হয়।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান জানান, নিপা ভাইরাস আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই মহূর্তে মানিকগঞ্জে নিপা ভাইরাসে আক্রান্ত কোন রোগী নেই বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply