সাকিবের অনুশীলনে এসে পরামর্শ দিলেন কোচ সালাউদ্দিন

|

ছবি: সংগৃহীত

চোখের সমস্যার কারণে ব্যাটিংয়ে পড়েছে নেতিবাচক প্রভাব, আর তা কাটাতে এবার গুরু মোহাম্মদ সালাউদ্দিনের পরামর্শ নিলেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। দেশসেরা কোচ সালাউদ্দিন কাজ করেছেন সাকিবের শোল্ডারের অবস্থান ও ফুটওয়ার্ক নিয়ে। তবে সাকিবের সমস্যা নিয়ে মুখ খোলেননি সালাউদ্দিন, সাকিব নিজেও কথা বলেননি। তবে কুশল বিনিময়ে নির্ভারই লেগেছে সাকিবকে।

বয়সটা ৩৬ পেরিয়ে ৩৭ ছুঁই ছুঁই। চাইলে শরীরটাকে বিশ্রাম দেয়াই যায়। কিন্তু তিনি যে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অন্য ধাতুতে গড়া, বাঁ চোখটা শুনছে না কথা। তাকে বাগে আনতে মরিয়া চেষ্টা টাইগার ক্রিকেটের এই পোস্টার বয়ের।

টানা দ্বিতীয় দিনের মতো একাই এলেন অনুশীলনে। লড়াইটা ব্যাট হাতে চোখের ফোকাস ঠিক রাখার। রংপুর রাইডার্সের কোচ সোহেল ইসলামকে নিয়ে চেষ্টা করছেন প্রায় সব উপায়ে। এরপর ছুটলেন মাঠে। আরও একবার শরণাপন্ন হলেন নিজের গুরু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাহউদ্দিনের। খুলে বললেন নিজের সমস্যার কথা!

উইকেটের প্রায় সব প্রান্ত থেকে শিষ্যকে পর্যবেক্ষণ করলেন সালাউদ্দিন। খুঁজে বের করার চেষ্টা করলেন সমস্যার সমাধান। বাতলে দিলেন উপায়। চোখের ফোকাস নিয়েও কাজ করলেন। বিশেষ করে ব্যাট হাতে শোল্ডারের অবস্থান ও ফুটওয়ার্কও ঠিক করে দিলেন দেশসেরা এই কোচ। প্রায় মিনিট বিশেক সময় দিয়ে তবেই বিদায় নিলেন সালাহউদ্দিন। তবে শিষ্যর বিষয়ে জানতে চাইলে মুখে তালা আটেন তিনি।

তবে থামলেন না সাকিব। ফিটনেস ঠিক করতে করলেন রানিং সেশন। ততক্ষণে মাঠে হাজির খুলনা টাইগার্স। দলটির সফল কোচ তালহা জুবায়েরকে পেয়ে কিছুটা খোশগল্পে মাতেন সাকিব। সেই আলাপে যোগ দেন পেসার রুবেল হোসেন। এরপর সাকিব ওয়ার্মআপ করলেন খুলনার ক্রিকেটারদের সাথে। মাতলেন ফুটবল খেলায়।

এক প্রশ্নের উত্তরে সতীর্থ বাবর আজমও বলেছেন, চোখের সমস্যায় সহসা মুক্তি মিলবে না সাকিবের। দিতে হবে সময়। ব্যাট হাতে পুরোনো সাকিবকে দেখতে করতে হবে অপেক্ষা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply