বিএনপির লড়াই চলমান: গয়েশ্বর চন্দ্র রায়

|

বিএনপির লড়াই চলমান জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নানা প্রেক্ষাপটের কারণে আন্দোলনের ধরন দেখে কৌশল পরিবর্তন করতে হয়। ফলে সরকার বদলের শান্তিপূর্ণ আন্দোলন করতে হচ্ছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু আজ। তাই সংসদের শুরুর দিনে সারাদেশে ‘কালো পতাকা’ মিছিল করার কর্মসূচি রয়েছে বিএনপির। এ প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সারা দেশের জনগণের তিরস্কারের মধ্য দিয়ে শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশন। এ সংসদের কারোর লজ্জা নেই। তিনি বলেন, আজকে অনেকে হরতাল চেয়েছিল কিন্তু শান্তিপূর্ণভাবে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে বলেই হরতাল দেয়া হয়নি।

তিনি আরও বলেন, নির্বাচনের নামে নাটক মঞ্চস্থের মাধ্যমে প্রমাণ হয়েছে, ৯৪% মানুষ আওয়ামী লীগকে ‘না’ করে দিলো। ৭ জানুয়ারির নির্বাচন ছিল ডামি নির্বাচন এবং এই নির্বাচন কারও কারও কাছে সমকামী নির্বাচন হয়েছে বলে মন্তব্য করেন গয়েশ্বর।

বাংলাদেশের কোষাগার কেন শূন্য– এমন প্রশ্ন রেখে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, লুটপাট করে দেশে বিনিয়োগ না করে বিদেশে অর্থ পাঠায়। কোনো কর্মসংস্থানের ব্যবস্থা নেই।

গয়েশ্বর চন্দ্র বলেন, পুলিশ দিয়ে সরকার বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না। অস্ত্র হাতে লড়তে জানি, বাধা আসলে বাধা অতিক্রমও করতে জানে বিএনপি। বর্তমান সরকার চীন-রাশিয়া ভারতের সরকার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ফখরুলকে আসনের লোভ দেখিয়ে কাজ না হওয়ায় তার জামিন হচ্ছে না। তবে বিএনপিতে নেতা বা নেতৃত্বের সংকট নেই। তারেক রহমানই বিএনপির নেতৃত্বে আছেন’ বলেন জানান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply