বিএনপির মিছিলে পুলিশের বাধা, আটক বেশ কয়েকজন

|

পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে ঢাকা মহানগর বিএনপির ডাকা কালো পতাকা মিছিল। এসময় বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করার অভিযোগ করা হয়েছে।

পূর্ব ঘোষিত কালো পতাকা মিছিল থেকে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটকের অভিযোগ করা হয়েছে। এছাড়া আটক করার কিছুক্ষণ পর ছেড়ে দেয়া হয় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে।

বিকেলে ঢাকা মহানগর উত্তরে কালো পতাকা মিছিল বের করা হয়। দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, দলের চেয়ারপার্সন খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ এক দফা দাবি আদায়ে এ কর্মসূচির ডাক দেয়া হয়।

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, ড. আব্দুল মঈন খানের পিএস বাহাউদ্দিন ভূঁইয়া মিল্টন এবং মনিরুজ্জামান নামে বিএনপির এক কর্মীসহ ৩ জনকে আটক করে উত্তরা পশ্চিম থানা পুলিশ। এছাড়া মিছিল থেকে জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সহ ৪ জনকে আটকের অভিযোগ করা হয়।

এদিকে, দুপুরে রাজধানী মিরপুর-৬ নম্বর সেকশন কেন্দ্রীয় জামে মসজিদ মাদরাসায়ে দারুল উলূম কমপ্লেক্সের সামনে থেকে বিএনপি নেতা কর্মীরা জড়ো হতে থাকলে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় মহানগর উওর বিএনপির দফতর সম্পাদকসহ ৪ থেকে ৫ জনকে আটক করা হয়েছে।

ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন, অনুমতি না থাকায় বিএনপিকে মিছিল করতে দেয়া হবে না। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন আছে।

অন্যদিকে, ঢাকা মহানগর দক্ষিণে পীরজঙ্গী মাজার এলাকায় কালো পতাকা মিছিল করতে পারেনি বিএনপি। রয়েছে পুলিশের ব্যাপক উপস্থিতি। মিছিলে মাইক সরিয়ে দেয় পুলিশ।

মিছিল করতে না পেরে ফেরত যাবার আগে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকার শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশ দিয়ে বাঁধা দিয়েছে। আন্দোলন চলবে। পুলিশি হয়রানি,গ্রেফতার করে আন্দোলন বন্ধ করা যাবে না। এই সংসদ জনগণের সংসদ নয়। গৃহপালিত নয়, এসময় জাতীয় পার্টিকে তৃতীয় লিঙ্গের সাথে তুলনা করেন তিনি। শান্তিপূর্নভাবে কর্মসূচী অব্যহত থাকবে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply