গাজীপুরে ১০ ডাকাত গ্রেফতার, মালামাল উদ্ধার

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: 

গাজীপুরে চাঞ্চল্যকর পৃথক তিনটি ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধার ও ১০ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) গাজীপুর মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ মাইদুল (২৬), মোঃ শফিকুল ইসলাম সাজু (২৫), মোঃ শান্ত (২৬), মোঃ ভাসান সরদার (৪০), – মোঃ সমরাজ মোল্লা (৩৪), মোঃ তুষার আহম্মেদ (৩২), মোঃ রোকনুজ্জামান (৪০), মোঃ কামাল হাওলাদার (৩৯), মোঃ আবু বক্কর রাজু (৩৮) ও ৬। মোঃ রাজু মিয়া (৩২)। 

জিএমপির উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামসুল হক জানান, গত ১৬ জানুয়ারি রাতে সদর থানার জোলারপাড় এলাকায় আবিদা সুলতানা লাকীর বাড়িতে এবং ২১ জানুয়ারি বাহাদুরপুর এলাকায় মো: মানছুরুল হকের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়।

এসব বিষয়ে থানায় মামলা হলে পুলিশ তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার ও বিভিন্ন কৌশল অবলম্বন করে গত ২৭ জানুয়ারি নগরীর গাছা থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামী মাইদুল ইসলামকে আটক করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী সহযোগী মোঃ সাজু, ডাকাত সর্দার শান্ত ও ভাষাণকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে আসামী সাজু ঘটনায় জড়িত থাকায় আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। গ্রেফতারকৃতদের কাছে থেকে ডাকাতির মালামাল উদ্ধার করা হয়। 

অপর দিকে সদর থানা এলাকায় মহাসড়কে ডাকাতি ঘটনায় মালামাল উদ্ধার ও ৬ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। 

উপ-পুলিশ কমিশনার জানান, সদর থানার গজারিয়াপাড়া এলাকায় গত ২৩ জানুয়ারি রাতে একটি ডাকাতির ঘটনা ঘটে। ওই রাতে ট্রাক চালক মো: রিয়াজ উদ্দিন গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন হোতাপাড়া ফুয়াং টাইলস ফ্যাক্টরী হতে ফুয়াং কোম্পানীর ৪২০ কার্টুন টাইলস নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা করে।

পরে ন্যাশনাল পার্কের ৩নং গেইট সংলগ্ন এলাকায় পৌঁছালে অজ্ঞাতানামা ডাকাতরা ট্রাকটি থামিয়ে চালককে মারধর করে রাস্তায় ফেলে ট্রাকসহ মালামাল ডাকাতি করে পালিয়ে যায়। পরে পুলিশ তথ্যপ্রযুক্তির ব্যবহার করে ৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করতে সক্ষম হয়। ডাকাতি হওয়া ট্রাক ও মালামাল উদ্ধার করেছে পুলিশ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply