যুক্তরাষ্ট্রের জাহাজ লক্ষ্য করে মিসাইল ছুড়লো হুতি

|

পুরোনো ছবি: সংগৃহীত

লোহিত সাগরে আবারও হুতি বিদ্রোহীদের হামলার টার্গেট হয়েছে মার্কিন জাহাজ। বুধবার (৩১ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ডেস্ট্রয়ায় ও বাণিজ্যিক জাহাজ লক্ষ্য করে মিসাইল ছোড়ে গোষ্ঠীটি। জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিএনএন।

এক টেলিগ্রাম বার্তায় হুতি মুখপাত্র জানান, এডেন উপসাগরে মার্কিন বাণিজ্যিক জাহাজ ‘কেওআই’ লক্ষ্য করে সরাসরি আঘাত হানে একাধিক ক্ষেপণাস্ত্র। ফিলিস্তিনের দখলকৃত বন্দরের দিকে যাচ্ছিল জাহাজটি। এর কয়েক ঘণ্টা আগে, লোহিত সাগরে হামলার শিকার হয় মার্কিন রণতরী ইউএসএস গ্রেভলি। ছোড়া হয় কয়েকটি ক্ষেপণাস্ত্র।

হুতিদের হুঁশিয়ারি, ব্রিটিশ ও মার্কিন আগ্রাসনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দ্বিধা করবে না তারা। গোষ্ঠীটির মুখপাত্র ইয়াহিয়া সারে বলেন, ইয়েমেনের সশস্ত্র বাহিনী মার্কিন জাহাজকে লক্ষ্য করে সুনির্দিষ্ট অভিযান চালিয়েছে। বেশ কয়েকটি মিসাইল ছোড়া হয়েছে গাজাবাসীর প্রতি সমর্থন জানিয়ে। ইসরায়েল অভিমুখী জাহাজ প্রতিহত করে যাবো আমরা, যতক্ষণ না গাজায় খাবার ও ওষুধ সরবরাহ নিশ্চিত করা হয়।

এদিকে, একইদিন হুতিদের একটি মিসাইল উৎক্ষেপণ সাইটে হামলা চালায় যুক্তরাষ্ট্র। মার্কিন সেন্ট্রাল কমান্ডের দাবি, মধ্যপ্রাচ্যে তাদের এয়ারক্রাফটের জন্য হুমকি ছিল কেন্দ্রটি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply