রাইস মিলে খাদ্যমন্ত্রীর অভিযান, লাখ টাকা জরিমানা

|

ঝিনাইদহ করেসপন্ডেন্ট:

অতিরিক্ত ধান মজুদ রাখায় ঝিনাইদহ সদরের হাটগোপালপুরের শুভ প্রগতি এগ্রো ফুড প্রোডাক্টসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই অটো রাইস মিলের ধানের গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নেতৃত্বে এ অভিযান চলে।

মিল মালিক তপন কুন্ডুকে সতর্ক করার পাশাপাশি অতিরিক্ত ধান মজুদ রাখবে না বলে এ সময় মুচলেকা নেয়া হয়। অভিযানে জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়াসহ প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় খাদ্যমন্ত্রী বলেন, এখানে যে পরিমাণ ধান মজুদ থাকার কথা, তার চেয়ে বেশি রয়েছে। যা আইনের লঙ্ঘন। মিল মালিককে সতর্ক করা হলো। তিনি যদি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডের সাথে জড়িত থাকেন, তার বিরুদ্ধে আরও বড় ব্যবস্থা নেয়া হবে।

চাল বাজারজাত যেন কোনোভাবেই ক্ষতিগ্রস্থ না হয়, সে কারণে মিলটি আপাতত বন্ধ করা হয়নি বলে জানিয়েছেন সাধন চন্দ্র মজুমদার।

এর আগে, চালের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) মাঠে নামতে নিদের্শ দিয়েছেন খাদ্যমন্ত্রী। ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘চালের বাজার নিয়ন্ত্রণে করণীয়’ বিষয়ে অংশীজনদের আয়োজিত সভায় এ নির্দেশ দেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার এ সময় আরও বলেন, বাজার অস্থিতিশীল করতে অন্তর্বর্তী সময়ে সুযোগ নিয়েছেন মিল মালিকসহ চাল ব্যবসায়ীরা। মিল মালিকরা চালের দাম না কমালে মনিটরিং চলতেই থাকবে। প্রয়োজনে অবৈধ মজুতদারদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply