খুললো গুলশানের ডাক্তার ফজলে রাব্বি পার্ক

|

সাড়ে তিন বছর পর খুললো ঢাকার গুলশানের ডাক্তার ফজলে রাব্বি পার্ক। সংস্কার কাজ শেষে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে এর উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও তথ্যপ্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত।

এই পার্কের তিন দিকেই রয়েছে ব্যস্ত সড়ক। তাই অবিরত গাড়ির হর্ন, উচ্চমাত্রার শব্দ দূষণ তৈরি করে বেশিরভাগ সময়ে। ছোট্টপার্কটিকে সেই দূষণ থেকে রক্ষার চেষ্টা ছিল সিটি করপোরেশনের সংস্কারে। এজন্য ১৫ ফুট উচ্চতার বিদেশি কাচের দেয়াল দেয়া হয়েছে। পাখির নজরে আনতে দেয়া হয়েছে বার্ডস্ট্রিপ। দৃষ্টিনন্দন করতে কৃত্রিম পানির আধারে স্টিলের ব্রিজ বসানো হয়েছে।

সংস্কারে বেশি সময় লাগার বিষয়ে ঢাকা উত্তর সিটির মেয়র বলেন, ভালো কিছু করতে সময়ের দরকার। প্রতিশ্রুতি অনুযায়ী ঢাকার পার্কগুলো সংস্কার করা হয়েছে।

অপরদিকে তথ্য প্রতিমন্ত্রী বললেন, উন্নত বিশ্বের আদলে পার্কসহ বিদ্যুৎ, সড়কের উন্নয়ন করে যাচ্ছে সরকার। তাতে দেশের মানুষ এখন স্বপ্ন দেখতে শিখেছে। সে সাহস যুগিয়েছে সরকার।

সাড়ে এগারো কোটি টাকা ব্যয়ে ফজলে রাব্বি পার্কের সংস্কার হয়েছে। বুয়েটের নকশায় সবুজের ক্ষতি করা হয়নি। তবে প্রবেশদ্বার রাখা হয়েছে কেবল তিনটি। উদ্বোধন শেষে গাছের চারা রোপন করা হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply