ভাষা সৈনিক ও শহীদদের শ্রদ্ধা জানাতে সিলেটের বিশেষ জার্সি

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিশেষ জার্সিতে আজ দুর্দান্ত ঢাকার বিপক্ষে মাঠে নামবে সিলেট স্ট্রাইকার্স। ভাষার মাস ফেব্রুয়ারিতে সকল ভাষা সৈনিক ও শহীদদের শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে সিলেটের খেলোয়াড়দের নাম ও নাম্বার থাকবে বাংলা বর্ণমালায়।

বিশেষ এই জার্সি উন্মোচন করেন ভাষা সৈনিক মোহাম্মদ আব্দুল আজিজ। সিলেটে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) তার বাসভবনে জার্সি উন্মোচনের আয়োজনটি হয়। সবুজের প্রাধান্যে কালোর মিশেল থাকছে এই জার্সি। বিশেষ এই জার্সির সবচেয়ে উল্লেখযোগ্য দিক, ক্রিকেটারদের নাম ও জার্সি নম্বর লেখা থাকবে বাংলায়। এছাড়াও জার্সিতে নান্দনিকভাবে ফুটিয়ে তোলা হয়েছে সিলেটের ইতিহাস, ঐতিহ্য ও সৌন্দর্যের ২০টি নিদর্শন।

এক বিবৃতিতে সিলেট স্ট্রাইকার্স ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে, ২ ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাস উদযাপনের জন্য বিপিএল ফ্র্যাঞ্চাইজি সিলেট স্ট্রাইকার্স একটি নতুন জার্সি নিয়ে খেলবে।

বিশেষ এই জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে সিলেটের বিখ্যাত আলী আমজাদের ঘড়ির চিত্র। ১৮৭৪ সাল থেকে এখনও কিনব্রিজ পার হয়ে শহরের উত্তর অংশের ঠিক প্রবেশমুখে দাঁড়িয়ে আছে ঘড়িটি। বর্তমান জার্সির যেখানে গোলাপি রঙ আছে সেখানে থাকছে সিলেটের আদি ভাষা অর্থাৎ সিলেটি নাগরি ভাষার ব্যবহার।

দুর্দান্ত ঢাকার বিপক্ষে শুক্রবার ও রংপুর রাইডার্সের বিপক্ষে শনিবারের ম্যাচে বিশেষ এই জার্সি পরে মাঠে নামবে সিলেট। পরের ম্যাচগুলিতেও এই জার্সি তারা ব্যবহার করবে কি না, তা ঠিক করা হবে পরবর্তীতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply