সাজেকে আগুন, পুড়ে ছাই রিসোর্ট-দোকান

|

রাঙামাটি করেসপনডেন্ট:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রের কংলাক পাহাড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সম্পূর্ণ পুড়ে গেছে তিনটি কটেজ, একটি দোকান ও স্থানীয় ত্রিপুরা জনগোষ্ঠীর পাঁচটি ঘর। বিষয়টি নিশ্চিত করেছেন সাজেক থানার সার্কেল এএসপি আবদুল আওয়াল।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাত ১টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এতে হতাহতের কোনো খবর না পাওয়া গেলেও আনুমানিক দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে নিশ্চিত করেছে স্থানীয় প্রশাসন।

আগুনে পুড়ে যাওয়া রিসোর্টগুলো হচ্ছে– মেঘছোঁয়া রিসোর্ট, ফুরেংগি রিসোর্ট ও দুমদে রিসোর্ট।

সাজেকের রিসোর্ট ব্যবসায়ী যুবরাজ বলেন, কংলাকে আগুন লাগার খবর পেয়ে সেখানে যান। ঐ অবস্থায় যে যেভাবে পেরেছে আগুন নেভানোর চেষ্টা চালিয়েছে। তবে পানির সংকট থাকায় আগুন দ্রুত নিয়ন্ত্রণ সম্ভব হয়নি। তবে স্থানীয় ও আশপাশের লোকজন তাদের জমানো পানি ছাড়াও বিভিন্নভাবে পানি এনে সহায়তা করায় আগুন আর ছড়ায়নি।

আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বেশ কয়েকটি কটেজ।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, রাত ১২টার দিকে সাজেকের কংলাক পাড়ার একটি টিনের ঘর থেকে আগুনের সুত্রপাত ঘটে। শুরুতে তা পাশের মেঘছোঁয়া কটেজে ছড়িয়ে পড়ে। এরপরে আরও কয়েকটি রিসোর্টে ছড়িয়ে যায়। খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও কটেজ-রিসোর্ট মালিক সমিতির লোকজন ছুটে আসে। সকলের সম্মিলিত চেষ্টায় দুই ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন লাগার সঠিক কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সাজেক থানার সার্কেল এএসপি আবদুল আওয়াল বলেন, আগুনের বিষয়টি নিশ্চিত। পুলিশ আগুন লাগার সঠিক কারণ ও কোন ধরনের নাশকতা আছে কিনা সে বিষয়ে অনুসন্ধান চালাচ্ছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply