বইমেলায় জমজমাট শিশু প্রহর

|

চলছে অমর একুশে বইমেলা ২০২৪। শনিবার (৩ ফেব্রুয়ারি) বইমেলার ৩য় দিনেই দ্বিতীয় ছুটির দিন। আর বইমেলায় ছুটির দিন মানেই শিশু কিশোরদের জন্য থাকে ‘শিশু প্রহর’। এদিন সকাল সাড়ে এগারোটায় শুরু হয় শিশু প্রহর।

সরেজমিন দেখা যায়, সকাল থেকেই বাবা-মায়ের হাত ধরে মেলা প্রাঙ্গণে হাজির হয় শিশুরা। সময়ের সাথে বাড়তে থাকে শিশুদের উপস্থিতিও। শিশু চত্বর মঞ্চে সিসিমপুরের ইকরি, হালুম, শিকু ও টুকটুকিদের পরিবেশনা উপভোগ করে শিশুরা।

এ সময় উচ্ছ্বসিত শিশুরা তাদের অনুভূতি প্রকাশ করে। তাদের চোখেমুখে ছিলো আনন্দের ছাপ। হালুম, টুকটুকি, ইকরি আর শিকুকে সামনে থেকে দেখে তারা যেন নিজেদেরকে অন্য এক জগতে আবিষ্কার করছিলো। শিশু প্রহরে গানে গানে শিশুরা কীভাবে নিরাপদে খেলাধুলা করবে সে নির্দেশনাও দেয়া হয়।

অভিভাবকরা বলেন, শিশুদের জন্য সুন্দর আয়োজন শিশু প্রহর। উপভোগের পাশাপাশি অন্য শিশুদের সাথেও খেলাধুলার সুযোগ পাওয়া যায় এসময়। শিশু প্রহর ছাড়াও, বইয়ের স্টলগুলোয় ছিলো কচিকাঁচাদের সরব উপস্থিতি। প্রতি শুক্র ও শনিবার শিশু প্রহর থাকবে বলে জানিয়েছে আয়োজকরা।

এর আগে গতকালই উদ্বোধন করা হয় শিশু প্রহরের। শুক্রবার সকালে শিশু প্রহরের উদ্বোধন করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা। হালুম, টুকটুকি, ইকরি আর শিকুর নাচ, গান মুগ্ধ করে সোনামনিদের। টিভির চরিত্রগুলো বাস্তবে ধরা দেয়ায় আনন্দে মেতে ওঠে তারা।

শুধু খেলাধুলাই নয়, ক্ষুদে পাঠকদের সাথে কথাও বলেছে সিসিমপুরের চরিত্ররা। শিশু চত্বরে সিসিমপুর পর্বে থাকছে ছবি আঁকার পর্ব।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply