পোষ মানলো না সাপ, ছোবলে মৃত্যু যুবকের

|

ফাইল ছবি

ঝিনাইদহ করেসপনডেন্ট:

বাংলায় প্রবাদ রয়েছে, ‘দুধ-কলা দিয়ে কালসাপ পোষা’। অর্থাৎ কাউকে ভালোবেসে, আদর-যত্নে রাখার পর যখন ওই ব্যক্তি ক্ষতিসাধন করে সেই অর্থটিকে তুলে ধরতে প্রবাদটি ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু সত্যিকারের সাপ কি আসলেই পোষ মানে? উত্তর হতে পারে, না। সাপকেই যতই আদর-যত্নে রাখা হোক না কেন, সুযোগ পেলে সে ছোবল মারবেই।

এমনটিই ঘটেছে ঝিনাইদহে। ভালোবেসে বড় করা বিষধর দুধরাজ সাপের কামড়ে প্রাণ হারিয়েছেন ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের কোলা গ্রামের তুফান (৩০)। শনিবার (৩ ফেব্রুয়ারি) মধ্যরাতে নিজ বাড়িতেই খেলার ‘প্রিয়’ সাপের ছোবলেই মৃত্যু হয় তুফানের। তিনি একই গ্রামের আলফাজ মণ্ডলের ছেলে।

তুফানের বড় ভাই আফাঙ্গীর হোসেন জানান, তুফান বিষধর দুধরাজ সাপ নিয়ে খেলা করতেন। অনেক সময় পকেটে নিয়েও ঘুরতেন। রাতে তার পোষা সেই সাপটি হঠাৎ করেই কামড় দেয়। প্রথমে তুফান বিষয়টি কাউকে জানাননি। তবে ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়লে তার মাকে সব ঘটনা খুলে বলেন। বিষয়টি জানতে পেরে তারা প্রথমে ওঝার কাছে নিয়ে যায় তুফানকে।

ওঝা সাপের বিষ নামাতে না পারায় পরে নেয়া হয় ঝিনাইদহ সদর হাসপাতালে। নেয়ার পর হাসপাতালের চিকিৎসকরা তুফানকে মৃত ঘোষণা করেন।

হলিধানী ইউনিয়নের কোলা ওয়ার্ডের ইউপি সদস্য মো. রশিদ মণ্ডল বলেন, তুফান যাত্রা এবং গান-বাজনা করতেন।সাম্প্রতিক সময়ে তাকে সাপ নিয়ে খেলা করতে দেখা যেতো। শনিবার রাতে সেই খেলার সাপের কামড়েই তার মৃত্যু হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply