সরকারি অর্থ হাতাতে গণবিবাহে জালিয়াতি

|

কনের গলায় মালা পরিয়েছেন কনে। ছবি: ইন্ডিয়া টুডে।

ভারতের উত্তর প্রদেশের একটি রাজ্যে বিশাল বিবাহ কেলেঙ্কারির ঘটনা উন্মোচিত হয়েছে। প্রদেশের বালিয়া জেলায়, রাজ্য সরকারের গণবিবাহ প্রকল্পের সুবিধা পেতে ২শ’র বেশি দম্পতি জাল বিয়েতে অংশ নিয়েছিল বলে অভিযোগ উঠেছে। রোববার (৪ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, গণবিবাহ অনুষ্ঠানে মোট ৫৬৮ জুটির বিয়ে সম্পন্ন হয়। তবে, আশ্চর্যজনক হলেও সত্যি, এই বিয়েতে ২শ’র বেশি দম্পতিই জালিয়াতি করে বিয়ে করেছেন। তাও আবার বরের কাজ নিজেরাই করছেন কনেরা। অর্থাৎ, কনের গলায় মালা পরিয়েছেন কনে। উদ্দেশ্য একটাই! অর্থ হাতিয়ে নেয়া।

এদিকে, ভুয়া গণবিবাহের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। বিয়ের নামে প্রতারণার সঙ্গে জড়িত থাকার অভিযোগে উত্তরপ্রদেশে দুই সরকারি কর্মকর্তাসহ ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গণবিবাহের অনুষ্ঠানে নববধূদের নিজেদের মালা নিজেদেরই পরার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর এই জালিয়াতিটি প্রকাশ পায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওতে আরও দেখা যায়, কিছু পুরুষ বরের সাজে তাদের মুখ লুকিয়ে আছেন। ভুয়া বর এবং কনে সেজে থাকার জন্য পুরুষ ও নারীদের ৫০০ রুপি থেকে ২ হাজার রুপি করে দেওয়া হয়েছিল।

\এআই/   

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply