রেকর্ড গড়ে ওয়েস্ট ইন্ডিজকে হারালো অস্ট্রেলিয়া

|

নিয়ম রক্ষার ম্যাচে ক্যারিবিয়ানদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে হোয়াইট ওয়াশ করেছে অস্ট্রেলিয়া। ক্যানবেরায় শেষ ওয়ানডেতে মাত্র ৮৬ রানে অলআউট হয় উইন্ডিজ। ৭ম ওভারে সেই টার্গেট ছুঁয়ে রেকর্ড গড়েছে অজিরা।

আগে ব্যাটিং করতে নেমে উইন্ডিজ ওপেনার কেজর্ন ওটলিকে মাত্র ৮ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলে ফেরান অজি পেসার জাভিয়ের বার্টলেট। ১৩ রানে প্রথম উইকেট হারায় ক্যারিবিয়ানরা। এরপর কেসি কার্টিকে ১০ রানে রাজঘরে ফেরান মরিস। আর শেই হোপ ৪ রান করে অ্যাবোটের পেসে কাটা পড়লে ৪৩ রানে তৃতীয় উইকেট হারায় অতিথিরা। এরপর আরও নাকাল হয়ে পড়ে উইন্ডিজ। পরের ৪৩ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে মাত্র ৮৬ রানে অলআউট হয় অতিথিরা। অজিদের হয়ে জাভিয়ের বার্টলেট তুলে নেন ৪টি উইকেট।

মামুলি টার্গেট তাড়া করতে নেমে খুবই আগ্রাসী ব্যাটিং করেন দুই অজি ওপেনার। ১৮ বলে ৪১ রান করেন ম্যাকগ্রুক আর জশ ইংলিশ ১৬ বলে ৩৫ রান করে অপরাজিত থাকলে সপ্তম ওভারে জয় ছিনিয়ে নেয় স্বাগতিকরা। ২৫৯ বল হাতে রেখে অস্ট্রেলিয়ার এই জয়। ওয়ানডেতে বিশ্ব চ্যাম্পিয়নদের এটাই সবচেয়ে বেশি বল হাতে রেখে জয়ের রেকর্ড। এর আগে, ২০০৪ সালে সাউদাম্পটনে যুক্তরাষ্ট্রের ৬৬ রান ২৫৩ বল হাতে রেখে জিতেছিল ক্যাঙ্গারুরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply