সম্পর্ক লুকানোয় তোপের মুখে ‘মিস জাপান’

|

ক্যারোলিনা শিনো। (বামপাশ থেকে ষষ্ঠ)। ছবি: সিএনএন।

জন্ম হয়েছে ইউক্রেনে। এরপর পাঁচ বছর বয়সে মায়ের সাথে আসেন জাপানে। সৎ বাবা জাপানি নাগরিক, তাই নিজেও পান জাপানি নাগরিকত্ব। দেখতে দেখতে অনেকগুলো বছর কেটে যায় দেশটিতে। তারপর হয়ে ওঠেন মিস জাপান সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী। পরেন মুকুট। তবে, তারপরই শুরু হয় নাটক!

একজন বিবাহিত পুরুষের সাথে তার সম্পর্ক প্রকাশের খবর প্রকাশ করে এক জাপানিজ গণমাধ্যম। ভক্তদের আবেগের সাথে ছল করার অভিযোগ ওঠে মিস জাপান সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী ‘ক্যারোলিনা শিনো’র বিরুদ্ধে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, দুই সপ্তাহ আগে, মিস জাপানের মুকুট জিতেছিলেন ২৬ বছর বয়সী শিনো। এরপরই ঐতিহ্যেগত কারণে, জাপানি জনসাধারণের কাছে বিতর্কের জন্ম দেয়।

যদিও কেউ কেউ শিনোকে স্বাভাবিক নাগরিক হিসেবে দেখেছেন। সেই সাথে তার বিজয়কে স্বাগত জানিয়েছেন। তবে অন্যরা বলেছেন যে তিনি ঐতিহ্যগত জাপানি সৌন্দর্যের আদর্শকে প্রতিনিধিত্ব করেননি। ক্ষোভের মধ্যে, একটি স্থানীয় ম্যাগাজিন হঠাৎ করেই তার প্রেমের ঘটনা জনগণের সামনে নিয়ে আসে।

শুকান বুনশুনের প্রতিবেদনে বলা হয়, মিস শিনো একজন বিবাহিত প্রভাবশালী ডাক্তারের সাথে সম্পর্কে জড়িয়েছেন। উত্তরে সেই ব্যক্তি কোন মন্তব্য করেননি।

গত সপ্তাহে শুকান বুনশুনের প্রতিবেদনের প্রাথমিক প্রতিক্রিয়ায়, প্রতিযোগিতার আয়োজকরা মিস শিনোকে সমর্থন দিয়ে বলে, তিনি জানতেন না যে লোকটি বিবাহিত।

তবে, এরপরই শুরু হয় নাটক! সোমবার এক বিবৃতিতে ওই ব্যক্তির বিয়ে ও সংসার সম্পর্কে জানার কথা স্বীকার করেন শিনো। এরপর তিনি সবার কাছে ক্ষমা চেয়েছেন এবং মিস জাপান অ্যাসোসিয়েশন তার পদত্যাগপত্র গ্রহণ করে।

শিনো বিবৃতিতে আরও বলেন, প্রকাশিত প্রতিবেদনের প্রতিক্রিয়ায় ভয় পেয়ে তিনি চুপ ছিলেন। সেই জন্য তিনি লজ্জিত। সেই সাথে যেসব ভক্ত ও অনুরাগীরা তাকে সমর্থন করেছিলো, তাদের সাথে বিশ্বাসঘাতকতার জন্য তিনি সত্যিই দুঃখিত। এরপর তিনি মুকুট ত্যাগ করার ঘোষণা দেন।

প্রসঙ্গত, শিনো মুকুট ত্যাগ করার ফলে মিস জাপান খেতাব চলতি বছরের জন্য খালি থাকবে। ছবি: সিএনএন।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply