‘যুদ্ধ যুদ্ধ’ নাটক করে তলে তলে অপকর্ম করার কৌশল সরকারের: গয়েশ্বর চন্দ্র রায়

|

মিয়ানমার ইস্যুকে কেন্দ্র করে সরকার ‘যুদ্ধ যুদ্ধ’ নাটক করে তলে তলে অপকর্ম করার নতুন কৌশল নেবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে জাহাঙ্গীরনগরে ধর্ষণের প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে এই আশঙ্কার কথা জানান তিনি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগ দেশের সম্মানহানি ঘটিয়েছে। এদের ক্ষমতায় রাখলে দেশ নিরাপদ থাকবে না। সীমান্তে অস্থিরতা দেখা দিলেও সরকার প্রতিবাদ করতে পারে না। মিয়ানমারের মতো দেশ গুলি করে, এটা কীসের আলামত? রাখাইন থেকে সৈন্যরা এদেশে আসছে, কীসের আলামত? গুলি খেয়ে মানুষ মরছে কিন্তু প্রতিবাদ করতে পারছে না।

সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন নৌকা মার্কায় ভোট না দেয়ায় তাদের ওপর হামলা করা হয়েছে অভিযোগ করে গয়েশ্বর বলেন, দেশের সংখ্যালঘুরা নৌকা ছেড়ে ঈগলে ঝাঁপ দিয়েছে। তার কারণে সংখ্যালঘুদের ওপর হামলা করা হয়েছে। আমরা ঝিনাইদহতে গিয়েছিলাম। সেখানে হিন্দু সম্প্রদায়ের লোকেরা ঈগল মার্কার ভোট দিয়েছে। এই কারণে সংখ্যালঘুর ওপর আক্রমণ করা হয়েছে। একই ঘটনা ফরিদপুরেও ঘটেছে বলে জানান তিনি।

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডের বিচারে প্রয়োজন হলে ৫০ বছর অপেক্ষা করতে হবে– আইনমন্ত্রীর এ বক্তব্যের প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, এরকম জঘন্য হত্যাকাণ্ডের বিচার ৫০ বছরেও যদি পাওয়া না যায়, তাহলে তাদের কি ৫০ দিন ক্ষমতায় রাখার দায়িত্ব আছে আমাদের?

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply