টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলে নিষেধাজ্ঞা

|

ফাইল ছবি।

সারাদেশ ডেস্ক:

টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলে আগামী শনিবার (১০ ফেব্রুয়ারি) থেকে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছে।

তবে, ট্রলার চলবে এই নৌপথে। এছাড়া, কক্সবাজার-সেন্টমার্টিন রুটেও জাহাজ চলাচল চলবে। আর প্রয়োজনীয় অনুমোদন সাপেক্ষে টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল করবে।

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় থেকে জানানো হয়, মিয়ানমারে যুদ্ধের কারণে নিরাপত্তার স্বার্থে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, বান্দরবানের ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমারে সৃষ্ট অভ্যন্তরীণ সংঘর্ষে সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। গত কয়েকদিনে মিয়ানমারে চলমান সংঘর্ষের কারণে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর মোট ৩২৭ জন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদেরকে নিরস্ত্র করে নিরাপদ আশ্রয়ে রেখেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, মিয়ানমারে বিদ্রোহী ও ক্ষমতাসীন জান্তা বাহিনীর মধ্যে লড়াই তীব্রতর হয়ে উঠেছে দিনদিন। দুই পক্ষের যুদ্ধে একের পর এক ঘাঁটির নিয়ন্ত্রণ হারাচ্ছে মিয়ানমার জান্তা বাহিনী। আর এই লড়াইয়ের আঁচ লেগেছে সীমান্তের এপারে বাংলাদেশেও।

গত সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপির ৪ নম্বর ওয়ার্ডের জলপাইতলি এলাকায় তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশিসহ দুজন নিহত হয়েছেন। পরদিন মঙ্গলবার উখিয়ায় আহত হয়েছেন সাতজন।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply