পরপারে আর্জেন্টিনার ‘তুলা’, ফুটবল মিস করবে আইকনিক সমর্থককে

|

কার্লোস পাসকুয়াল। নামটি অনেকেই হয়ত চিনতে পারছেন না। যদি বলি ‘তুলা’, তাহলে নিশ্চয়ই অনেকেই মনে করতে পারবেন তাকে। হ্যা, আর্জেন্টিনা ফুটবলের অন্যতম সেরা আইকনিক সমর্থক তুলা আর নেই। পৃথিবীর মায়া ত্যাগ করে তিনি চলে গেছেন পরপারে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

অনেকদিন ধরেই তুলার শারীরিক অবস্থা ভালো যাচ্ছিল না। ভর্তি ছিলেন হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় তিনি চলে গিয়েছিলেন কোমায়।

আর্জেন্টিনার সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, ৩১ জানুয়ারি তুলার একটি অস্ত্রোপচার হয়েছিল। তারপরও তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল না। শেষ পর্যন্ত মৃত্যুকে আলিঙ্গন করলেন মেসিদের পাড় সমর্থক।

তুলার জন্ম রোজারিওতে। ফুটবলের জন্যই তিনি বিশ্ব ভ্রমণ করেছেন। সবসময় ছায়াসঙ্গী ছিলেন আর্জেন্টিনা দলের। শুরুটা সেই ১৯৭৪ সালের জার্মানি বিশ্বকাপ থেকে। সবশেষ মেসি-ডি মারিয়াদের সঙ্গে ছিলেন কাতার বিশ্বকাপেও। সবমিলিয়ে ১৩টি বিশ্বকাপে আর্জেন্টিনা দলের সঙ্গে ছিলেন কার্লোস পাসকুয়াল।

গত বছর ফেব্রুয়ারিতে ফিফা দ্য বেস্ট পুরস্কারে সাড়ে ছয় লাখের বেশি ভোট পেয়ে ‘বেস্ট ফ্যান অ্যাওয়ার্ড’ জিতেছিলেন আর্জেন্টিনার সমর্থকেরা। আর সেই পুরস্কার আর্জেন্টিনার সমর্থকদের পক্ষ থেকে নিয়েছিলেন কার্লোস পাসকুয়াল ‘তুলা’।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply