পাকিস্তানে নির্বাচনের দিন জঙ্গি হামলা, নিহত অন্তত ৯

|

ছবি: রয়টার্স

পাকিস্তানে আজ অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নির্বাচন। নির্বাচনের দিন দেশটিতে জঙ্গি হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুজন শিশু রয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে দেশটিতে মুঠোফোন, ইন্টারনেট সেবা ও কিছু স্থলবন্দর সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এছাড়া, দেশটির বিভিন্ন সড়ক ও ভোটকেন্দ্রগুলোতে সেনা মোতায়ন করা হয়। পাশাপাশি ইরান ও আফগানিস্তানের সাথে সীমান্তও সাময়িক বন্ধ করে দেয়া হয়।

আরও পড়ুন:- ৭৬ বছরে পাকিস্তানে প্রধানমন্ত্রীর পাঁচ বছর মেয়াদ পূর্ণ করতে পারেননি কেউ

প্রসঙ্গত, গতকাল বুধবার পাকিস্তানের বেলুচিস্তানে জোড়া বোমা হামলায় অন্তত ২২ জন নিহত হয়েছে। বেলুচিস্তান প্রদেশের পিশিন এলাকায় এক স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের বাইরে এই হামলার ঘটনা ঘটে। এতে আহত হয়েছে প্রায় অর্ধশত মানুষ।

উল্লেখ্য, পাকিস্তানে ১২ কোটি ৮০ লাখেরও বেশি নিবন্ধিত ভোটার রয়েছে এবারের নির্বাচনে। ভোটে লড়ছে ১৪টি দল। জাতীয় ও প্রাদেশিক পরিষদ মিলিয়ে ৮৫৯ আসনে লড়ছেন প্রায় ১৮ হাজার প্রার্থী।

এ নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) অংশ নিলেও দলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অংশ নেয়ার সুযোগ পাননি। দণ্ডিত হয়ে তিনি কারাগারে রয়েছেন। সেখান থেকেই ভোট দিয়েছেন তিনি। ২০২২ সালের এপ্রিলে আস্থাভোটে ক্ষমতা হারান সাবেক এই ক্রিকেটার।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply