সরকারি ভবন নিলামে দুর্নীতি; যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর তদন্ত কমিটি

|

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) করেসপনডেন্ট: 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সরকারি ৮টি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন নিলামে দুর্নীতির অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান যমুনা টেলিভিশনকে বিষয়টি নিশ্চিত করেন।

জেলা প্রশাসক জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এসএম শান্তুনু চৌধুরীকে আহ্বায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্য সচিব করা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে। কমিটিতে জেলা প্রকৌশলী ও গণপূর্ত প্রকৌশল অফিসের প্রতিনিধিও রাখা হয়েছে।

এর আগে, গত ১ ফ্রেব্রুয়ারি আখাউড়ায় প্রাথমিক বিদ্যালয়ের পুরনো ৮টি ভবন নিলামে তোলা হয়। ভবনগুলো ১১ লাখ টাকায় বিক্রি হলেও কাগজে কলমে দেখানো হয় এক লাখ ৭৯ হাজার ৫০০ টাকা। ভবনগুলো বিক্রির নোটিশ বিদ্যালয়ের দেয়ালে টাঙানো এবং মাইকে প্রচার-প্রচারণার কথা থাকলেও শুধুমাত্র উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের সামনের দেয়ালে নিলামের নোটিশ টাঙানো হয়। এতে নিলাম কমিটির বিরুদ্ধে অসৎ কর্মকাণ্ডে জড়ানোর অভিযোগ ওঠে। পাশাপাশি সরকারকে মোটা অঙ্কের রাজস্ব ফাঁকি দেয়ারও অভিযোগ ওঠে।

পরে সরকারি ভবন নিলামে বিক্রিতে অনিয়ম দুর্নীতির অভিযোগ নিয়ে গত ৮ ফেব্রুয়ারি যমুনা টেলিভিশনে সংবাদ প্রচার হয়। এরপর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নড়েচড়ে বসে। এর জেরেই এই তদন্ত কমিটি গঠন করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, সরকারি ভবন নিলামে বিক্রি করার পর বিভিন্ন অনিয়মের সংবাদ নজরে এসেছে। এর জেরে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

/এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply