তদবির শিখতে ইনস্টিটিউট খোলার কথা বললেন সরকারদলীয় এমপি

|

সংসদ সদস্য এসএম শাহজাদা

এলাকার উন্নয়নমূলক কাজ পেতে তদবির শিখতে ইনস্টিটিউট খোলার কথা বলেছেন পটুয়াখালী-৩ আসনের সরকারদলীয় এমপি এসএম শাহাজাদা। রাস্তাঘাটসহ এলাকার উন্নয়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রীর কাছে ডিও লেটার দিয়ে এবং সংসদে বক্তব্য দিয়েও লাভ হচ্ছে না দাবি করে তদবির শেখার ইনস্টিটিউট খোলার কথা বলেন এই এমপি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

স্পিকারকে উদ্দেশ করে শাহাজাদা বলেন, আমরা সংসদে কথা বলি। আমাকে ৭ মিনিট সময় দিয়েছেন। এ জন্য লাখ টাকার বেশি ব্যয় হয়েছে। আমরা কথা বলি, কথাগুলো বাস্তবায়ন হওয়া প্রয়োজন। কথা বলেছি শুধুমাত্র ফেসবুকে এলাকার মানুষ দেখবে লাইক, কমেন্ট করবে এমনটি নয়। আমরা যে কথাগুলো বলি এগুলোর যদি বাস্তবতা এবং প্রয়োজনীয়তা থাকে তাহলে বাস্তবায়ন হওয়া দরকার। বাস্তবায়নে আমরা মন্ত্রণালয়ে ডিও দেই, সংসদে কথা বলি। এছাড়া তো বাকি কোনো জায়গা নেই।

তিনি অভিযোগ করে বলেন, আমরা বাস্তবায়নের ক্ষেত্রে কিছু বৈষম্য দেখি। আমরা দেখি কোনো না কোনো আসন বা এলাকায় বিস্তর উন্নয়ন হয়। অনেক রাস্তা যায়, সেখানকার জনগণ ভোট দেয়। সেখানকার জনগণের একটি ভোট আর আমার এলাকার জনগণের ভোটাধিকার একটি। এরপরও অনেক সময় বৈষম্যের শিকার হই।

তিনি স্পিকারকে উদ্দেশ করে আরও বলেন, এই বৈষম্য থেকে আমার নির্বাচনি এলাকা মুক্তি পাবে, এই প্রার্থনা করি। না হলে জানতে চাই কীভাবে ডিও লেটার দিয়ে কীভাবে তদবির করতে হয়। এই তদবির করার জন্য কোনো ইনস্টিটিউট খুলতে হবে। যেখানে গিয়ে আমরা তদবির শিখবো এবং তদবির করে কাজ নেবো। শাহাজাদার এ বক্তব্যের সময় অন্য এমপিরা টেবিল চাপড়ে সমর্থন জানান।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply