ধানমন্ডি লেকে হবে নজরুল সরোবর

|

রাজধানীর ধানমন্ডি হ্রদে রবীন্দ্র সরোবরের আদলে নজরুল সরোবর নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডি লেকে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শেষে তিনি এ কথা জানান। বলেছেন, ১৯৯৬ সালে সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডি লেককে নান্দনিক লেকে পরিণত করেছিলেন। এই লেককে সুন্দর, নান্দনিক ও আকর্ষণীয় করতে পর্যায়ক্রমে আরও কাজ করা হবে।

নজরুল সরোবর নির্মাণের বিষয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, ধানমন্ডি ৩২ থেকে সাম্পান পর্যন্ত নতুন যে জায়গাটি দখলমুক্ত করা হয়েছে, সে জায়গায় শিগগিরই রবীন্দ্র সরোবরের আদলে নজরুল সরোবর নির্মাণ কাজ শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

ধানমন্ডি লেক এলাকায় যেসব খাবার দোকান রয়েছে, সেগুলোর রান্নাঘর রাত সাড়ে ৯টার মধ্যে বন্ধ করতে হবে বলে ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র। জানান, এরপর আরও কোনও খাবারের অর্ডার নেয়া ও পরিবেশন করা যাবে না। বাইরের অংশে যে রেস্তোরাঁগুলো আছে (যেমন পানসি ও সাম্পান) সেগুলোর রান্নাঘর রাত সাড়ে ১০টার মধ্যে বন্ধ করতে হবে। আর সপ্তাহে প্রতি বুধবার ধানমন্ডি লেকের পুরো এলাকা বন্ধ থাকবে। এদিন সেখানে কোনোরকম ব্যবসায়িক কার্যক্রম ও কেনাবেচা হবে না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply