এমবাপ্পে রিয়ালে যোগ দিলে ভারসাম্য বাড়বে: নাদাল

|

ছবি: সংগৃহীত

এবার কি সত্যিই ঠিকানা বদল হচ্ছে কিলিয়ান এমবাপ্পের? সম্ভাবনা তেমনই। চলতি মৌসুম শেষেই পিএসজি ছাড়ছেন ফরাসি স্ট্রাইকার। সেক্ষেত্রে পরবর্তী ঠিকানা কি হবে? সম্ভাব্য তালিকায় সবার উপরে আছে রিয়াল মাদ্রিদই। ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতে চুক্তি থাকলেও ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়ছেন তিনি।

ক্রিস্টিয়ানো রোনালদোকে আইডল মানেন। গেল বছরগুলোতে বহুবার চেয়েছেন স্বপ্নের ক্লাবে খেলতে। শেষ পর্যন্ত গুঞ্জন সত্যি করে রিয়াল মাদ্রিদেই হয়তো পাড়ি দেবেন ২০১৮ বিশ্বকাপজয়ী ফুটবলার। দল ছাড়ার ব্যাপারে সভাপতিকে চিঠি পাঠিয়ে জানিয়েও দিয়েছেন।

তবে ফ্রি এজেন্ট হিসেবে দল ছাড়ায় ক্লাবকে কিছুটা আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে। তবে পিএসজি চাইলেও এবার এই ফুটবলারকে ধরে রাখতে পারবেনা। পিএসজি এমবাপ্পেকে কিনেছিল ১৮০ মিলিয়ন পাউন্ড দিয়ে । যেহেতু ফ্রি এজেন্ট হিসেবে যোগ দিবেন অন্যক্লাবে সেক্ষেত্রে পিএসজি কোনো ট্রান্সফার ফি পাবেন না।

২০২৫ সাল পর্যন্ত এমবাপ্পের সাথে চুক্তি ছিল ফরাসি ক্লাবটির। তবে এখন সবচেয়ে বড় প্রশ্ন তার পরবর্তী ক্লাব কোনটি? এরমাঝে বেশ কয়েকবার ক্লাব ছাড়ার কথা থাকলেও প্রত্যেকবারই কোন না কোন কারণ দেখিয়ে তাকে রেখে দেয় পিএসজি।

রিয়াল মাদ্রিদ ছাড়াও অনেক ক্লাব মুখিয়ে ছিলো এমবাপ্পেকে দলে ভেড়াতে। তবে এমবাপ্পে যাতে রিয়ালে খেলেন সেজন্য স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালও তাকে উৎসাহ দিয়েছেন।

নাদাল বলেন, আমি ভীষণভাবে চাই যে কিলিয়ান এমবাপ্পে এবার যেন রিয়াল মাদ্রিদে খেলতে আসে। এখানে চুক্তি করে। এই দলটা দুর্দান্ত। চোট-আঘাত সমস্যা রয়েছে। তবুও রিয়াল কিন্তু এগিয়ে চলেছে। এমবাপ্পে দলে যোগ দিলে ভারসাম্য বাড়বে।

এর আগে, ফ্রান্স ও স্পেনের বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে পাওয়া গিয়েছিল, রিয়ালে পিএসজির মতো বেতন পাবেন না এমবাপ্পে। তবে সেখানে তিনিই হবেন সবচেয়ে বেশি বেতনের খেলোয়াড়।

তবে স্প্যানিশ এক টিভির খবর অনুযায়ী, রিয়ালে এমবাপ্পের বেতন এই মুহূর্তে দলটির অন্যতম দুই সেরা খেলোয়াড় জুড বেলিংহ্যাম ও ভিনিসিয়াস জুনিয়রের চেয়ে কিছু কম হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply