ববিতে ছাত্রী উত্যক্ত: সাবেক শিক্ষার্থীকে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা

|

ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী শফিকুর রহমানের বিরুদ্ধে নারী শিক্ষার্থীকে উত্যক্ত ও জোরপূর্বক সম্পর্ক স্থাপন চেষ্টার সত্যতা পেয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির তদন্ত কমিটি ও বিভাগীয় তদন্ত কমিটি। ফলে সাবেক এই শিক্ষার্থীকে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। এছাড়াও ছাত্রীর পক্ষে আইনি পদক্ষেপ গ্রহণে বিশ্ববিদ্যালয় প্রশাসন পাশে থাকারও আশ্বাস দিয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে গণমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন প্রক্টর ও সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কইউম। তিনি বলেন, দু’টি তদন্ত কমিটির প্রতিবেদন সমন্বয় করে আলাদা প্রতিবেদন উপাচার্য দফতরে পাঠানো হয়েছে। ভুক্তভোগী ছাত্রীর নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিক সহযোগিতা করবে।

প্রক্টরিয়াল বডির তদন্ত কমিটি ও বিভাগীয় তদন্ত কমিটির সমন্বিত প্রতিবেদনে তিনটি সুপারিশ করা হয়েছে। এর মধ্যে রয়েছে, শফিকুর রহমানকে ক্যাম্পাসে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেয়া, ভুক্তভোগীর নিরাপত্তার জন্য আইনি পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা প্রদান এবং শিক্ষার্থীদের নিরাপদ শিক্ষাজীবন নিশ্চিত করতে সাবেক শিক্ষার্থী/অছাত্র/বহিরাগতদের ক্যাম্পাসে/হলে অবৈধভাবে অবস্থান নিষিদ্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, আমরা সবসময় ভুক্তভোগী শিক্ষার্থীর পাশে আছি। তার নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, মিথ্যা সংবাদ প্রচার ও ভয়ভীতি দেখিয়ে এক নারী শিক্ষার্থীর সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টার অভিযোগে শফিকুরের বিরুদ্ধে ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর নিরাপত্তা চেয়ে অভিযোগ দায়ের করেন এক ছাত্রী। এর ভিত্তিতে গত ৬ ফেব্রুয়ারি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply