জুনিয়র তামিমের সেঞ্চুরি, এখনও হিসাব বাকি চট্টগ্রামের

|

বেশ কয়েক বছর ধরেই তিনি আলোচনায়। শুরুতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে। পরবর্তীতে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েও। কিন্তু সবমিলিয়ে প্রত্যাশার প্রতিদান খুব বেশি দিতে পারেননি। এবার বিপিএলের শেষের দিকে এসে জ্বলে উঠলেন সেই তানজিদ তামিম। পেলেন স্বীকৃত টি-টোয়েন্টিতে নিজের প্রথম সেঞ্চুরি। এবং তাতে ভর দিয়েই তার দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স পায় ১৯২ রানের বড় পুঁজি।

খুলনা টাইগার্সের বিপক্ষে ইনিংসের শুরু থেকেই আজ মারকুটে ছিলেন এই ওপেনার। শেষ পর্যন্ত হাঁকান ৮ চার আর ৮ ছয়। চলতি বিপিএলে এটি তৃতীয় শতক। আর দেশীয়দের মধ্যে দ্বিতীয়। সেঞ্চুরি করে অবশ্য থামেননি তামিম। নিজের ইনিংসকে টেনে নিয়েছেন ১১৬ পর্যন্ত। স্ট্রাইক রেটও ছিল ১৭৮.৪৬। চট্টগ্রামের এই ব্যাটার শেষে বোল্ড হন পারনেলের বলে।

তামিম আজ ব্যাটিংয়ে নেমেই ছিলেন আক্রমণাত্মক। চড়াও হন প্রায় সবার ওপরেই। প্রথম ১০ বলে ১০ রান করেন। তবে সময়ের সঙ্গে মেলে ধরতে থাকেন নিজেকে। তার ব্যাটিংয়ের ঝড় আজ বেশি দেখেছেন খুলনার বোলার মুকিদুল মুগ্ধ ও আরিফ আহমেদ।

আজ খুলনা টাইগার্সের বিপক্ষে হেরে গেলে অবশ্য অনেক যদি-কিন্তুর মধ্যে পড়ে যাবে চট্টগ্রাম। সে ক্ষেত্রে খুলনা তাদের শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে দিলেই বিদায় নেবে চট্টগ্রাম। ওই ম্যাচে খুলনা হেরে গেলে আসবে নেট রান রেটের হিসাব। এমন সমীকরণের ম্যাচেই জ্বলে উঠেছেন তানজিদ।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply