তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবে নিহত ৮ বাংলাদেশির পরিচয় শনাক্ত

|

হাজার হাজার মানুষ সাম্প্রতিক বছরগুলোতে বিপজ্জনকভাবে ভূমধ্যসাগর পাড়ি দিয়েছে। প্রতীকী ছবি।

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় নিহত নয়জনের আটজনই বাংলাদেশি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এরই মধ্যে তাদের পরিচয়ও শনাক্ত করা হয়েছে। এদের পাঁচজন মাদারীপুর ও তিনজন গোপালগঞ্জের।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (আফ্রিকা) জাহিদ উল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজে এক পোস্টেও এ তথ্য জানানো হয়।

ফেসবুক পোস্টে বলা হয়, সাম্প্রতিক সময়ে তিউনিসিয়া উপকূলে নৌ দুর্ঘটনায় উদ্ধারকৃত বাংলাদেশিদের সার্বিক কল্যাণ ও মৃত্যুবরণকারীদের তথ্য নিশ্চিত করতে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার নেতৃত্বে একটি দল গতকাল সোমবার তিউনিসিয়ার জারজিস শহরে পৌঁছেছেন। এ দুর্ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার হওয়া বাংলাদেশিদের সাথে দেখা করেছেন তারা। হতাহত বাংলাদেশিদের প্রাথমিক পরিচয় নিশ্চিত করতে সক্ষম হয়েছেন। নৌকাটি থেকে মুমূর্ষু অবস্থায় একজনসহ মোট ২৭ জন বাংলাদেশিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। মুমূর্ষ অবস্থায় উদ্ধার হওয়া মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের মনোরঞ্জন সরকারের ছেলে মনতোষ সরকার হাসপাতালে চিকিৎসাধীন।

নিহত আট বাংলাদেশি হলেন মাদারীপুরের রাজৈর উপজেলার সজল, নয়ন বিশ্বাস, মামুন সেখ, কাজি সজীব, কায়সার এবং গোপালগঞ্জের মুকসুদপুরের রিফাত, রাসেল ও ইমরুল কায়েস আপন।

ফেসবুক পোস্টে আরও জানানো হয়, দূতাবাসের পক্ষ থেকে নিহত বাংলাদেশিদের বিস্তারিত তথ্য নিশ্চিত এবং স্থানীয় আইনি প্রক্রিয়া শেষে তাদের মৃতদেহ দেশে প্রেরণের প্রচেষ্টা চালানো হচ্ছে। এছাড়া এ দুর্ঘটনায় জীবিত উদ্ধার হওয়া বাংলাদেশিদের দেশে প্রেরণসহ তাদের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে দূতাবাসের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply