ভারত থেকে আসা বন্য হাতির আক্রমণে বাংলাদেশি যুবকের মৃত্যু

|

পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ভারত থেকে আসা বন্য হাতির আক্রমণে নুরজামান নামে (২৩) নামে বিশেষ চাহিদাসম্পন্ন এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে। নিহত নুরজামান একই গ্রামের আবুল হোসেনের ছেলে।

খাদ্যের অভাবে হাতিগুলো ভারতীয় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে এসেছে এমন ধারণা করে স্থানীয়রা জানায়, হাতিগুলো আসার খবর ছড়িয়ে পড়লে সীমান্ত এলাকায় উৎসুক জনতার ভিড় জমতে থাকে। এক পর্যায়ে স্থানীয়রা ভুট্টা ক্ষেত থেকে হাতিগুলোকে তাড়ানোর চেষ্টা করলে নুর জামান ভিড়ের মাঝে পড়ে যায়।

পরে ভুট্টা ক্ষেত থেকে আহত অবস্থায় উদ্ধার করে তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. রহিমুল ইসলাম বলেন, আহত অবস্থায় নুর জামান নামের এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত রংপুর মেডিকেলে প্রেরণের নির্দেশ দেয়া হয়। এর মাঝে সন্ধ্যার দিকে হাসপাতালেই তার মৃত্যু হয়।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলে রাব্বি বলেন, হাতিগুলো এখনও ওই গ্রামে অবস্থান করছে। ইতোমধ্যে বিজিবির মাধ্যমে ভারতে যোগাযোগ করা হয়েছে। হাতিগুলোকে ভারতে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এছাড়া, গ্রামটিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply