আইপিএল থেকে ছিটকে গেলেন শামি, অনিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপও

|

ফাইল ছবি

পায়ের চোটের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে খেলা হচ্ছে না ভারতীয় পেসার মোহাম্মদ শামির। চোট এতটাই গুরুতর যে অস্ত্রোপচার করতেই হবে তাকে। আর অস্ত্রোপচার করলে মাঠের বাইরে থাকতে হবে দীর্ঘদিন। ফলে এই মৌসুমে আইপিএলে মাঠে দেখা যাবে না শামিকে। শঙ্কা তৈরি হয়েছে জুনে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও। ভারতীয় গণমাধ্যমের খবর টি-টোয়েন্টি বিশ্বকাপে না-ও দেখা যেতে পারে এই তারকা পেসারকে।

গতবছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন শামি। গ্রুপ পর্বে চার ম্যাচ একাদশের বাইরে থেকেও আসরের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। সেসময়ও পায়ে চোট ছিল শামির। তবে চোট নিয়েই তিনি বিশ্বকাপে খেলেছিলেন।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই-এর বরাত দিয়ে দেশটির সংবাদ মাধ্যম টাইমস নাও বিসিসিআইয়ের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, শামি জানুয়ারিতে লন্ডন গিয়েছিলেন পায়ের চিকিৎসা করাতে। সেখানে তিন সপ্তাহ চিকিৎসা নেয়ার পর কিছুটা উন্নতিও হয়েছিল তার চোটের। তবে ইনজেকশন কাজ না করায় এখন অস্ত্রোপচার ছাড়া আর বিকল্প কোনো পথ নেই। শিগগির তিনি আবারও যুক্তরাজ্যে যাবেন। সে কারণে শামির জন্য আইপিএল খেলা অসম্ভব।

উল্লেখ্য, ইনজুরির কারণে বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে পারেননি মোহাম্মদ শামি। ভারতে চলমান ইংল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরতে চেয়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত মাঠে ফেরা হয়নি তার। আগামী অক্টোবর-নভেম্বরে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে তিনি মাঠে ফিরতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

/এমএইচআর/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply