চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে মন্ত্রণালয়

|

ছবি: সংগৃহীত

চিনির দাম বাড়ানোর ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টার ব্যবধানে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার। ফলে আগের দামই বহাল থাকছে অর্থাৎ প্যাকেটজাত চিনির প্রতি কেজি সর্বোচ্চ বিক্রয়মূল্য থাকছে ১৪০ টাকা। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আফরোজা বেগম পারুল স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের উৎপাদিত চিনির বিক্রয়মূল্য পুণঃনির্ধারণ করে জারি করা অফিস আদেশটি জনস্বার্থে বাতিল করা হলো।

এর আগে, বৃহস্পতিবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে সরকারি মিলের চিনির সর্বোচ্চ খুচরা মূল্য কেজিপ্রতি ২০ টাকা বাড়িয়ে ১৬০ টাকা নির্ধারণের কথা জানায় চিনি ও খাদ্য শিল্প করপোরেশন। এছাড়া, করপোরেশনের ৫০ কেজির বস্তা চিনির মিলগেটে নতুন বিক্রয়মূল্য প্রতি কেজি ১৫০ টাকা ও ডিলার পর্যায়ে ১৫৭ টাকা নির্ধারণ করা হয়েছিল। অন্যদিকে, প্যাকেটজাত এক কেজি চিনি মিলগেটে/করপোরেশনের সুপারশপে ১৫৫ টাকা এবং বিভিন্ন সুপারশপ, চিনিশিল্প ভবনের বেজমেন্ট ও বাজারে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

সংস্থাটি জানিয়েছিল, চিনির আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে তারা এ দাম নির্ধারণ করেছে। তবে কয়েক ঘণ্টার ব্যবধানে সেই সিদ্ধান্ত থেকে সরে আসলো শিল্প মন্ত্রণালয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply