ছুটির দিনে কক্সবাজারে পর্যটকের ঢল

|

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটির পাশাপাশি একদিনের ছুটি নিয়ে সাপ্তাহিক ছুটিসহ অনেকেই ভ্রমণে গিয়েছেন টানা চারদিনের ছুটি কাটাতে। তাই, দীর্ঘ এই ছুটির সুযোগ মিস না করতেই কয়েক লাখ পর্যটকের সমাগম ঘটেছে পর্যটন নগরী কক্সবাজারে। পর্যটকরা মন ভরে উপভোগ করছেন সারি সারি সবুজ ঝাউবীথি, পাহাড়, ঝর্ণা, আর নরম বালির মাঝে দীর্ঘ অপরূপ সমুদ্র সৈকত। 

সাগরের নীল জলরাশি আর ঢেউয়ের গর্জন সাথে হিমেল হাওয়ায় মনোমুগ্ধকর এক পরিবেশ। উপভোগ করছেন পরিবার-পরিজন, বন্ধু বান্ধব, গ্রুপ ট্যুর, অফিসিয়াল ট্যুরে এসে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সাগরের পাড় ঘেঁষে বয়ে যাওয়া মেরিন ড্রাইভের সৌন্দর্য।

এমন অবস্থায় পাল্টে গেছে হোটেল-মোটেল ব্যবসাসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসার চেহারা। ফাইভ স্টার মানের হোটেলগুলোতে আগামী ৯ মার্চ পর্যন্ত কোনো রুম খালি নেই। ভালো ব্যবসা চলছে তিন তারকা থেকে নিম্নমানের হোটেলগুলোতেও। ইতোমধ্যে জমজমাট হয়ে উঠছে শহরের অলিগলি ও খাবার দোকানগুলোর বিক্রি। 

হোটেল ব্যবসায়ীরা বলছেন, পর্যটন মৌসুমের শুরু থেকে রাজনৈতিক অস্থিরতা ও নির্বাচনকালীন সময়ের কারণে ব্যবসায় কিছুটা মন্দা ছিল। কয়েক মাস কোনো ব্যবসা করতে না পারলেও আগামী ৯ মার্চ পর্যন্ত ভালো ব্যবসা হবে বলে আশা তাদের। 

এদিকে পর্যটকদের চাহিদা বিবেচনায় ২০ ফেব্রুয়ারি থেকে রেলওয়ে কর্তৃপক্ষ চালু করেছে পাঁচদিনের বিশেষ ট্রেন। যা ২৮ ও ২৯ ফেব্রুয়ারি এবং ৬ ও ৭ মার্চ পর্যন্ত চালু থাকবে বলে জানা গেছে। বিশেষ ট্রেনের টিকিটের মূল্য রাখা হবে কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেসের সমমূল্যের।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply