দুই পেনাল্টিতে ‘ড্র’ আবাহনী-মোহামেডানের ‘ঢাকা ডার্বি’

|

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের নবম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান। উত্তাপে ঠাসা ম্যাচটি ড্র হয় ২-২ গোলে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ম্যাচের ২ মিনিটে আবাহনীর ব্রাজিলিয়ান স্ট্রাইকার ব্রুনোর ফ্রি-কিক সরাসরি চলে যায় মোহামেডানের জালে। চলতি মৌসুমে এটিই ছিল কোন ম্যাচের দ্রুততম গোল। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ লিড নিয়ে বিরতিতে যায় আবাহনী।

বিরতির পর দু’দলই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে। ম্যাচের ৫৫ মিনিটে ওয়াশিংটনের বাড়ানো ক্রসে দারুণ এক গোল করেন আবাহনীর ক্যারিবিয়ান ফরওয়ার্ড কর্নেলিয়াস স্টুয়ার্ট। ফলে, ২-০ তে এগিয়ে যায় নীল শিবির।

কিন্তু এরপরের গল্প শুধুই মোহামেডানের। জোড়া গোলে পিছিয়ে থেকে একের পর এক আক্রমণে আবাহনীর রক্ষণভাগ দুমড়ে-মুচড়ে ফেলতে থাকে দলটি। খেলার ৬৮তম মিনিটে ফাউল করে আবাহনী। ফলে, পেনাল্টি পায় সাদা-কালোরা। গোল করে ব্যাবধান কমিয়ে আনেন মোহামেডানের সুলেমান দিয়াবাতে।

মাচের ৮৭তম মিনিটে আবাহনীর ডি-বক্সে হ্যান্ডবল হওয়ায় ফের পেনাল্টি পায় মোহামেডান। এবারেও পেনাল্টি থেকে গোল আদায় করেন সুলেমান।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-২ ড্র নিয়ে মাঠ ছাড়ে দু’দল। মৌসুমে ৯ ম্যাচ শেষে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে সাদা-কালোরা, অপরদিকে ১৫ পয়েন্টে তৃতীয় স্থানে আবাহনী। আর, টেবিলের শীর্ষস্থানে রয়েছে বসুন্ধরা কিংস। আসরে এখন পর্যন্ত অপরাজিত দল মোহামেডান।

/এমএইচআর/এমএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply