নির্বাচনের আগে নিজ দলীয় কর্মীদের ঐক্যে খুশি ট্রাম্প

|

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬০তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। যুক্তরাষ্ট্রের প্রধান দুই দলের প্রার্থী বাছাই প্রক্রিয়া অনেকটা প্রাক-ভোট ব্যবস্থার মত। রিপাবলিকান ও ডেমোক্র্যাট প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে ভোটযুদ্ধে নামেন নিজ দলেরই প্রতিপক্ষের সাথে, যিনি একই দল থেকে প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন চান।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) নিকি হ্যালির সাথে এই ভোটপূর্ব দলীয় সমর্থনের পরীক্ষায় নেমেছিলেন ট্রাম্প। হয়েছেন বিজয়ীও। এমনকি প্রতিপক্ষ নিকি হ্যালির নিজ এলাকায় তাকে ২০ পয়েন্টের ব্যবধানে হারিয়ে দেন ট্রাম্প। প্রমাণ করলেন রিপাবলিকান পার্টির প্রতিনিধি হয়ে হোয়াইট হাউসে যাবার একমাত্র যোগ্য দাবিদার তিনিই।

এদিকে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ে সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের দলীয় ভোটে জয়ের পর দেওয়া বক্তব্যে তার নিজ দলের প্রতিপক্ষ হ্যালির নাম একবারও মুখে নেননি ডোনাল্ড ট্রাম্প। বারবার তিনি আক্রমণ করেছেন বর্তমান প্রেসিডেন্ট বাইডেনকে। ট্রাম্প তার বক্তব্যে বলেন, সাউথ ক্যারোলাইনার জনগন বলতে চাচ্ছেন, দূর হও জো, তোমার চাকরি শেষ।

গতকালের ভোটের পর সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট দলের ঐক্য নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি বলেন, রিপাবলিকান পার্টিতে এরকম অভ্যন্তরীণ ঐক্য এর আগে তিনি দেখেননি। তিনি মনে করেন, সবাইকে একসাথে নিয়ে নির্বাচনে জয়লাভ করা এখন তার কাছে সময়ের ব্যাপার মাত্র।

ডোনাল্ড ট্রাম্প তার সমর্থকদের উদ্দেশ্যে বলেন, সামনে আমাদের অনেক কাজ রয়েছে। সবাই তৈরি হও। আমরা এখন বাইডেনের চোখে চোখ রাখতে পেরেছি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply